ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

2018-09-25

, ১৪ মহাররম ১৪৪০

লালমনিরহাট পুলিশের মাদকবিরোধী প্রচারণা

প্রকাশিত: ০৯:১৪ , ০৯ জুন ২০১৮ আপডেট: ১২:১০ , ০৯ জুন ২০১৮

লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের সীমান্তবর্তী গ্রামগুলোতে জেলা পুলিশের উদ্যোগে চলছে মাদকবিরোধী প্রচারণা। জেলা পুলিশ সুপার এস এম রশিদুল হকের উদ্যোগে মাদকবিরোধী লিফলেট বিতরণের পাশাপাশি মাইকিং করে সচেতনতামূলক বক্তব্য প্রচার করা হচ্ছে। পাশাপাশি চলমান মাদকবিরোধী অভিযানে পালিয়ে থাকা ব্যবসায়ীদের ধরিয়ে দিতেও চাওয়া হচ্ছে সহায়তা।

লালমনিরহাটের সীমান্তবর্তী এলাকাগুলো দিয়ে প্রতিনিয়তই ফেনসিডিল, হিরোইন, গাজা, ইয়াবাসহ বিভিন্ন মাদকদ্রব্য ভারত থেকে বাংলাদেশে আনা হয়। এরপর, তা ঢাকাসহ বিভিন্ন জেলায় পাঠায় স্থানীয় মাদক ব্যবসায়ীরা। তবে চলমান মাদকবিরোধী অভিযানের ফলে অনেকটাই কোনঠাসা হয়ে পড়েছে এসব ব্যবসায়ী। পাশাপাশি সীমান্তবর্তী গ্রামগুলোতে জেলা পুলিশের উদ্যোগে চালানো হচ্ছে মাদকবিরোধী প্রচারণা।

মাদকবিরোধী লিফলেট ও মাইকিংয়ের মাধ্যমে মানুষকে জানানো হচ্ছে মাদকের ভয়াবহতার কথা। পুলিশের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন স্থানীয়রা।

মূলত জেলা পুলিশ সুপার এস এম রশিদুল হকের উদ্যোগে এই প্রচারণা চালানো হচ্ছে। তিনি জানান, লালমনিরহাটকে মাদকমুক্ত করতে মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে যেমন অভিযান চালানো হচ্ছে, তেমনি যুব সমাজকে মাদকের ভয়াবহতা সম্পর্কে জানাতেই এই প্রচারণা চালানো হচ্ছে

পাশাপাশি মাদকবিরোধী অভিযানের কারণে পলাতক চিহ্নিত মাদক ব্যবসায়ীদের বিষয়েও তথ্য দিতে সাধারণ মানুষের প্রতি আহবান জানাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী।


 

এই বিভাগের আরো খবর

জাতীয় ঐক্য প্রক্রিয়াকে ‘জাতীয়তাবাদী সাম্প্রদায়িক ঐক্য’ বললেন সেতুমন্ত্রী

কক্সবাজার প্রতিনিধি: সরকার বিরোধী রাজনৈতিক দলগুলোর জাতীয় ঐক্য প্রক্রিয়াকে ‘জাতীয়তাবাদী সাম্প্রদায়িক ঐক্য’ বলে আখ্যা দিলেন আওয়ামী...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is