ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

2018-09-25

, ১৪ মহাররম ১৪৪০

প্রস্তাবিত বাজেট ব্যবসা বান্ধব: বিজিএমইএ

প্রকাশিত: ০৯:১২ , ০৯ জুন ২০১৮ আপডেট: ০২:১২ , ১০ জুন ২০১৮

নিজস্ব প্রতিবেদক: প্রস্তাবিত বাজেট ব্যবসাবান্ধব ও সময়পোযোগী হয়েছে বলেই মনে করে তৈরী পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ। তবে রপ্তানীখাতকে পুরোপুরি ভ্যাটের আওতামুক্ত রাখার পাশাপাশি কর্পোরেট কর কমানোর দাবি জানিয়েছে সংগঠনটি। বিকেলে রাজধানীর বিজিএমইএ ভবনে বাজেট বিষয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন বিজিএমইএ’র সভাপতি সিদ্দিকুর রহমান।

প্যাকেজ: আগামী অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ব্যাপারে প্রতিক্রিয়া জানাতে শনিবার বিকেলে এই সংবাদ সম্মেলনের আয়োজন করে পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ।

এসময় সংগঠনের সভাপতি বলেন, বাজেটে বিদ্যুৎ ও জ্বালানী খাতে বিশেষ গুরুত্ব দেয়া হয়েছে। যা দেশের উৎপাদন খাতে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে এবং কর্মসংস্থান বাড়াতে সহায়তা করবে। তাই এই বাজেটকে ব্যবসাবান্ধব বলেই মনে করে এফবিসিসিআই। আকারে বড় হলেও বাজেটকে সময়োপযোগি মন্তব্য করে বাস্তবায়নের উপর গুরুত্ব দিয়েছে সংগঠনটি।

তবে বাজেটে কর্পোরেট করের হার নিয়ে অসন্তোষ প্রকাশ করেছে বিজিএমইএ। রপ্তানী খাতকে সম্পুর্ণ ভ্যাটের আওতামুক্ত করার দাবি সংগঠনের সভাপতি বলছেন, ভ্যাটের কারনে রপ্তানি খাতকে অহেতুক হয়রানির শিকার হতে হয়।

তৈরী পোশাক খাতকে করের খাত হিসেবে না দেখে কর্মসংস্থান সৃষ্টিকারি খাত হিসেবে বিবেচনা করতে সরকারের প্রতি আহবান জানায় বিজিএমইএ।

 

এই বিভাগের আরো খবর

বাস্তবায়নযোগ্য বাজেট ঘোষণা করা হয়েছে: সংবাদ সম্মেলনে অর্থমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: বাস্তবায়নযোগ্য বাজেটই ঘোষণা করা হয়েছে, বললেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। বছর শেষে নির্বাচন অনুষ্ঠিত হলেও বাজেট...

বাজেট বাস্তবায়নের দক্ষতা ও সাহস সরকারের রয়েছে: আওয়ামী লীগ

নিজস্ব প্রতিবেদক: চ্যালেঞ্জ মোকাবেলা করার মত সক্ষমতা আছে বলেই সরকার বড় আকারের বাজেট পেশ করেছে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক...

মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে রাখা কঠিন হবে: মনে করে সিপিডি

নিজস্ব প্রতিবেদক: আগামী অর্থবছরের প্রস্তাবিত বাজেটকে নবীন বাংলাদেমের জন্য প্রবীন বাজেট বলে মন্তব্য করেছে বেসরকারি গবেষণা সংস্থা সেন্টার...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is