ঢাকা, রবিবার, ২৪ জুন ২০১৮, ১০ আষাঢ় ১৪২৫

2018-06-22

, ৮ শাউয়াল ১৪৩৯

নাড়ির টানে বাড়ি ফিরছে রাজধানীবাসী

প্রকাশিত: ১০:০৮ , ১০ জুন ২০১৮ আপডেট: ১১:৩৩ , ১০ জুন ২০১৮

নিজস্ব প্রতিবেদক : ঈদকে সামনে রেখে রাজধানীবাসীর বাড়ি যাওয়ার প্রস্তুতি শুরু হয়েছে। বাস ও ট্রেনের আগাম টিকিট বিক্রিও শেষ। এবারের ঈদযাত্রা নির্বিঘœ হবে বলে বরাবরই আশ্বাস দিচ্ছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। কিন্তু মহাসড়কের অনেক জায়গায় সংস্কার ও চার লেনের কাজ চলায় ঈদযাত্রায় ভোগান্তিতে পড়ার আশঙ্কা রয়েছে।

রাজধানীবাসীর ঈদযাত্রাকে সামনে রেখে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বরাবরই এমন আশ্বাস দিয়ে যাচ্ছেন। কিন্তু মহাসড়কের অনেক জায়গায় বেহাল চিত্র রাজধানবাসীর ঈদযাত্রা কতটা নির্বিঘœ হবে তা নিয়ে সংশয় যাচ্ছে না।

বিশেষ করে যাত্রাবাড়ি থেকে সড়ক পথে বের হতেই প্রচণ্ড যানজটে পড়তে হচ্ছে। জুরাইন এলাকায় বেহাল রাস্তার কারণেই এই পরিস্থিতি। এছাড়া এই এলাকায় চলছে রাস্তার উন্নয়ন কাজ। এর সঙ্গে বৃষ্টি ভোগান্তি আরো বাড়িয়েছে। বৃষ্টিতে রাস্তা ডুবে যাওয়ায় গাড়ি চলতে সময় বেশি লাগছে। কোথাও কোথাও গর্তে আটকে যাচ্ছে যানবাহন।

ফলে কয়েক কিলোমিটার রাস্তার পার হতেই দুই-দুই তিন ঘন্টা সময় লাগছে। এর পর মহাসড়কের যানজট তো রয়েছেই। সব মিলিয়ে এখনই গন্তব্যে পৌঁছাতে বেশী সময় লাগছে।

ঈদ যাত্রা শুরু হলে এই পরিস্থিতি আরো খারাপের আশংকা যাত্রীদের। শুধু আশ্বাস নয়, নির্বিঘ্ন ঈদযাত্রা প্রত্যাশা ঘরমুখো মানুষের।

 

এই বিভাগের আরো খবর

মুন্সিগঞ্জের মাওয়া-শিমুলিয়া ফেরিঘাটে মানুষের ঢল

বৈশাখী ডেস্ক: দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ঘরমুখো মানুষের ঢল এখন মুন্সিগঞ্জের মাওয়া-শিমুলিয়া ফেরিঘাটে। সকাল থেকেই চারটি ফেরিঘাটে ফেরি পারাপারের...

ঈদে দুই ঘাটে বাড়তি ফেরি

ডেস্ক প্রতিবেদন : ঈদযাত্রা নির্বিঘ্ন করতে প্রস্তুত কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌ-রুট। ভোগান্তি কমাতে সংস্কার করা হয়েছে সবক’টি ফেরি ঘাট। যাত্রী...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is