ঢাকা, রবিবার, ২৪ জুন ২০১৮, ১০ আষাঢ় ১৪২৫

2018-06-22

, ৮ শাউয়াল ১৪৩৯

শিগগিরই শেষ হচ্ছে না ঢাকা-বরিশাল মহাসড়কের সংস্কার কাজ

প্রকাশিত: ১০:১৬ , ১০ জুন ২০১৮ আপডেট: ১১:৪৪ , ১০ জুন ২০১৮

বরিশাল প্রতিনিধি : ঢাকা-বরিশাল মহাসড়কের সংস্কার কাজ শেষ হচ্ছে না শিগগিরই। বৈরী অবহাওয়ার কারণে অনিশ্চয়তা দেখা দিয়েছে বরিশাল অংশের সংস্কার। এদিকে, গৌরনদীর ভুরঘাটা থেকে সাউদের খাল পর্যন্ত তিন কিলোমিটার রাস্তার বেহাল দশা। ফলে, চালাচলে ভোগান্তির শিকার হচ্ছেন যাত্রীরা। আর বেহাল দশার কারণে হরহামেশাই যানবাহন বিকল হওয়ায় ঘটছে দুর্ঘটনা। আবহাওয়া অনুকূলে থাকলে পুরো মহাসড়কই চলাচলের উপযোগী হবে বলে জানিয়েছে সড়ক বিভাগ।

ঢাকা-বরিশাল মহাসড়কের বরিশাল অংশ সবশেষ সংস্কার হয় চারবছর আগে। এর পর আর কোন কাজ না করায় বেহাল দশা দেখা দিয়েছে গৌরনদীর ভুরাঘাটা থেকে টরকী পর্যন্ত তিন কিলোমিটার মহাসড়ক।

ফলে ভোগান্তিতে পড়েছেন আশপাশের ৬ জেলার মানুষ। এদিকে, বেহাল দশার কারণে হরহামেশাই বিকল হচ্ছে যানবাহন। প্রতিনিয়তই ঘটছে দুর্ঘটনা।

গৌরনদীর কটকস্থল থেকে বার্থী পর্যন্ত মহাসড়কের কাজ কিছুদিন আগে শেষ হলেও এরই মধ্যে সৃষ্টি হয়েছে খানাখন্দ। দেড় বছরেও রাস্তা সংস্কার না হওয়ায় ক্ষোভ জানালেন স্থানীয়রা।

আবহাওয়া ভালো থাকলে ঈদের আগেই শেষ হবে মহাসড়কটির বরিশাল অংশের সংস্কার কাজ জানালেন সড়ক বিভাগের উপ-সহকারী প্রকৌশলী আবু হানিফ।

এদিকে, ঈদে যানবাহনের চাপ বাড়বে এই মহাসড়কে। তাই যাত্রী ভোগান্তি বাড়ার আশঙ্কা করছেন সংশ্লিষ্টরা।

 

এই বিভাগের আরো খবর

মুন্সিগঞ্জের মাওয়া-শিমুলিয়া ফেরিঘাটে মানুষের ঢল

বৈশাখী ডেস্ক: দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ঘরমুখো মানুষের ঢল এখন মুন্সিগঞ্জের মাওয়া-শিমুলিয়া ফেরিঘাটে। সকাল থেকেই চারটি ফেরিঘাটে ফেরি পারাপারের...

ঈদে দুই ঘাটে বাড়তি ফেরি

ডেস্ক প্রতিবেদন : ঈদযাত্রা নির্বিঘ্ন করতে প্রস্তুত কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌ-রুট। ভোগান্তি কমাতে সংস্কার করা হয়েছে সবক’টি ফেরি ঘাট। যাত্রী...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is