ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ৫ পৌষ ১৪২৫

2018-12-19

, ১০ রবিউস সানি ১৪৪০

তিরিশের পরও ধরে রাখুন যৌবন

প্রকাশিত: ১০:১৭ , ১০ জুন ২০১৮ আপডেট: ১০:১৭ , ১০ জুন ২০১৮

ডেস্ক প্রতিবেদন: যৌবন ধরে রাখতে কে না চায়। বয়স তিরিশ বছর পার হলেই নানান জনে নানান পরামর্শ দিয়ে থাকেন। এছাড়া বয়স ধরে রাখতে ছোট পর্দায়ও বিভিন্ন ধরনের অ্যান্টি-এজিং ক্রিম, চুল শক্তপক্ত রাখার তেল, চামড়ায় ভাঁজ না পড়ার লোশন ব্যবহারের বিজ্ঞাপন দেখা যায়। কিন্তু অনেক সময় ত্বকের জন্য এসব ক্ষতিকর হয়ে থাকে। আসুন জেনে নেই, বয়স ধরে রাখার সহজ উপায়। 

ত্বকের ঔজ্জ্বল্য বাড়াতে চাইলে প্রতিদিন তিন থেকে চার লিটার পানি পান করুন। এতে শরীরে ডিহাইড্রেশন হয় না। এছাড়া ভিটামিন ই রয়েছে এমন খাবার-দাবার খান। নিয়মিত আলমন্ড খেলে ত্বক সুন্দর হয়।

বিউটি স্লিপ: অনেকেই বিউটি স্লিপ বিষয়টিকে হেসে উড়িয়ে দেন। কিন্তু বিউটি স্লিপের ফলে শরীরের ক্ষয়প্রাপ্ত কোষগুলিতে হরমোনের সঞ্চার হয় এবং তা ভাল থাকে। এছাড়াও পর্যাপ্ত ঘুমে চোখের নিচে কালি পড়ে না।

নিয়মিত ব্যায়াম করুন: নানা কর্মব্যবস্তার মধ্যেও খানিকটা সময় বের করে নিন ব্যায়াম বা যোগাসনের জন্য। জিমে না গিয়ে বাড়িতেই নিয়ম করে ব্যায়াম করুন। 

রোদ এড়িয়ে চলার চেষ্টা করুন: রোদ ত্বকের ক্ষতি করে। বিশেষ করে যাদের সামান্য রোদেই ট্যানের সমস্যা রয়েছে, তাঁরা যতটা সম্ভব রোদ এড়িয়ে চলার চেষ্টা করুন। সূর্যের ইউভি রশ্মি ত্বকে বয়সের ছাপ ফেলে। তাই রোদে বাইরে গেলে অবশ্যই সানস্ক্রিন ব্যবহার করুন। 

এই বিভাগের আরো খবর

অতিরিক্ত চিনির তিন অপকারিতা

ডেস্ক প্রতিবেদন: অনেকেই চিনি বা মিষ্টিজাতীয় খাবার খেতে পছন্দ করেন। আর এ অতিরিক্ত চিনি বিভিন্ন শারীরিক সমস্যা তৈরি করতে পারে। তাই অতিরিক্ত...

শরীরের ওজন কমবে মূলায়

ডেস্ক প্রতিবেদন: আপনি যদি ওজন হ্রাসের জন্য ডায়েটের ওপর থাকেন, তবে প্রচুর কার্বোহাইড্রেট রয়েছে এমন আইটেমের কথা নিশ্চয়ই শুনেছেন।...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is