ঢাকা, শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮, ৩০ অগ্রহায়ণ ১৪২৫

2018-12-14

, ৫ রবিউস সানি ১৪৪০

বিশ্বকাপের জন্য প্রস্তুত রাশিয়া

প্রকাশিত: ০২:৩৩ , ১২ জুন ২০১৮ আপডেট: ০২:৩৩ , ১২ জুন ২০১৮

ক্রীড়া ডেস্ক: বাকি আর দুই দিন। এরপরই পর্দা উঠবে বিশ্বের মানুষের সবচেয়ে আকাক্সিক্ষত খেলা ফুটবল বিশ্বকাপের। ইতিমধ্যেই রাশিয়ায় বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানের সকল প্রস্তুতি প্রায় শেষের দিকে। নিজের দেশের সংস্কৃতি ও ঐতিহ্যকে পুরোপুরি তুলে ধরতে এখন ব্যস্ত রাশিয়া।

এবার মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে হবে ফিফা বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান। এটি রাশিয়ার জাতীয় স্টেডিয়াম। সেখানে একসঙ্গে প্রায় ৮০ হাজার লোক খেলা দেখতে পারেন। আর এই মাঠেই ২০১৮ সালের ফিফা বিশ্বকাপের চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে। বাংলাদেশ সময় আগামী বৃহস্পতিবার রাত নয়টায় শুরু হবে এবারের আসরের প্রথম ম্যাচ। স্বাগতিক দল রাশিয়া আর সৌদি আরবের উদ্বোধনী ম্যাচ শুরুর আনুমানিক দুই ঘণ্টা আগে শুরু হবে সাংস্কৃতিক অনুষ্ঠান।
উদ্বোধনী অনুষ্ঠান শুরু হবে উইল স্মিথ ও নিকি জ্যামের এবারের টুর্নামেন্টের অফিশিয়াল থিম সং ‘লিভ ইট আপ’ দিয়ে। সঙ্গে থাকবে নাচ আর আতশবাজি। ২০১৪ সালের ফুটবল বিশ্বকাপের আসর জেনিফার লোপেজ আর পিট বুলের গান দিয়ে শুরু হয়েছিল। এবারের অনুষ্ঠানে আর কে কে পরিবেশনা করবেন, তা নিয়ে ফিফার পক্ষ থেকে এখনো কোনো আনুষ্ঠানিক ঘোষণা আসেনি।

লুঝনিকি স্টেডিয়ামের পাশাপাশি একই সময় মস্কোর রেড স্কয়ারেও বিশ্বকাপ উপলক্ষে কনসার্ট আয়োজন করা হয়েছে। সেখানে বর্ষীয়ান স্প্যানিস শিল্পী প্ল্যাসিদো দোমিংগো ও খন দিয়েগো ফ্লোরেজের পরিবেশনা থাকবে।

২০১৪ সালে ব্রাজিলে অনুষ্ঠিত ফিফা বিশ্বকাপের জমকালো উদ্বোধনী আসর মাতিয়েছিলেন সংগীতশিল্পী পিটবুল ও শাকিরা। ‘ইউ আর ওয়ান’ গানটি একসঙ্গে গেয়েছিলেন তাঁরা। তবে সাম্প্রতিক সময়ে বিশ্বকাপের থিম সংয়ের কথা বললে এখনো মানুষের মনে ২০১০ সালের ফিফা বিশ্বকাপের সেই ‘ওয়াকা ওয়াকা’ গানের সুরই ভেসে ওঠে। দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত সেই বিশ্বকাপের থিম সংটি গেয়েছিলেন শাকিরা।

এই বিভাগের আরো খবর

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য বাংলাদেশে দল ঘোষণা

স্পোর্টস ডেক্স: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে ১৪ সদস্যের বাংলাদেশে দল ঘোষণা করেছে বিসিবি। যথারীতি...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is