ঢাকা, রবিবার, ২৪ জুন ২০১৮, ১০ আষাঢ় ১৪২৫

2018-06-22

, ৮ শাউয়াল ১৪৩৯

পাটুরিয়ায় পণ্যবাহী ট্রাক পারাপার বন্ধ

প্রকাশিত: ০৭:৪৭ , ১৩ জুন ২০১৮ আপডেট: ১০:৪২ , ১৩ জুন ২০১৮

মানিকগঞ্জ প্রতিনিধি: ঈদযাত্রায় মানিকগঞ্জের শিবালয়ের পাটুরিয়া ফেরিঘাট এলাকায় যাত্রী যানবাহনের চাপ বাড়ছে। বুধবার থেকে ঈদের আগের ও ঈদ পরবর্তী তিনদিন পর্যন্ত পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে পণ্যবাহী ট্রাক পারাপার বন্ধ রাখা হয়েছে। এবার ঘাট এলাকায পুরো পরিস্থিতি মনিটরিং করতে ১৫টি সিসি ক্যামেরা বসানো হয়েছে।

মঙ্গলবার দুপুরে ঘাটের পরিস্থিতি এবং নদীপথে যাত্রীদের নিরাপত্তা ব্যবস্থা ও উদ্যোগ পরিদর্শন করেছেন নৌ-পুলিশের উপমহাপরিদর্শক- ডিআইজি শেখ মুহম্মদ মারুফ হাসান। এ সময় তার সঙ্গে নৌ-পুলিশের অতিরিক্ত ডিআইজি মাহবুবুর রহমান, নৌ-পুলিশের পুলিশ সুপার আবদুল্লাহ আরেফ এবং মানিকগঞ্জের পুলিশ সুপার রিফাত রহমান শামীমসহ বিআইডব্লিউটিসি ও বিআইডব্লিউটিএর ঊর্ধ্বতন কর্মকর্তারা ছিলেন।

সংশ্লিষ্টরা জানান, দেশের দক্ষিণ এবং দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলার মানুষ মানিকগঞ্জের পাটুরিয়া ও রাজবাড়ীর দৌলতদিয়া নৌপথে ঢাকায় যাতায়াত করে। ঈদে ঘরমুখো এসব জেলার মানুষ এই পথ দিয়ে বাড়ি ফেরে। এ কারণে ঈদের আগে পাটুরিয়ায় যাত্রী ও যানবাহনের চাপ বেড়ে যায়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থার- বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয় সূত্র জানায়, এই ঈদে ঘুরমুখো মানুষের ভোগান্তির বিষয়টি বিবেচনা করে এই নৌপথে ফেরির সংখ্যা বাড়ানো হয়েছে। মঙ্গলবার এই পথে আটটি রো রো , সাতটি মাঝারি আকারের ইউটিলিটি ও চারটি কে-টাইপসহ মোট ১৯টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হয়। বুধবার আরেকটি রো রো ফেরি এই পথে যানবাহন পারাপারে যুক্ত হওয়ার কথা রয়েছে।

মঙ্গলবার দুপুরে সরেজমিনে দেখা যায়, যাত্রীদের নির্বিঘেœ যাতায়াতে ঢাকা-আরিচা মহাসড়কের মানিকগঞ্জ অংশে বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ সদস্যরা দায়িত্ব পালন করছেন। পাটুরিয়া ঘাট এলাকায় যানজট নিয়ন্ত্রণে মহাসড়কের শিবালয় উপজেলার টেপড়া বাসস্ট্যান্ড এলাকায় পুলিশ ব্যক্তিগত ছোট গাড়িগুলোকে টেপড়া-নালী সড়ক দিয়ে চলাচলে সহায়তা করছে। এসব ছোট গাড়িগুলোকে পাটুরিয়ার পাঁচ নম্বর ঘাট দিয়ে নদী পার করা হচ্ছে।

এছাড়া যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাকগুলো উথলী-পাটুরিয়া সংযোগ সড়ক হয়ে সরাসরি ঘাট এলাকায় যাচ্ছে। দুপুর তিনটার দিকে এসব যানবাহনের চাপ বেড়ে যাওয়ায় পাটুরিয়া ঘাট এলাকা ছেড়ে এক কিলোমটিার দূরে আরসিএল মোড় পর্যন্ত সড়কের দুই পাশে পারের অপেক্ষায় ছিল।

বিআইডব্লিউটিসির আরিচা কার্যালয়ের ব্যবস্থাপক (বাণিজ্য) তানভীর হোসেন বলেন, ঈদের আগে এই নৌপথে ২০টি ফেরি দিয়ে যানবাহন ও যাত্রী পারাপার করা হবে। যাত্রী ও যানবাহনের চাপ বাড়লেও এই পর্যাপ্ত সংখ্যক ফেরি দিয়ে নির্বিঘেœ পারাপার করা হবে।

 

এই বিভাগের আরো খবর

মুন্সিগঞ্জের মাওয়া-শিমুলিয়া ফেরিঘাটে মানুষের ঢল

বৈশাখী ডেস্ক: দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ঘরমুখো মানুষের ঢল এখন মুন্সিগঞ্জের মাওয়া-শিমুলিয়া ফেরিঘাটে। সকাল থেকেই চারটি ফেরিঘাটে ফেরি পারাপারের...

ঈদে দুই ঘাটে বাড়তি ফেরি

ডেস্ক প্রতিবেদন : ঈদযাত্রা নির্বিঘ্ন করতে প্রস্তুত কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌ-রুট। ভোগান্তি কমাতে সংস্কার করা হয়েছে সবক’টি ফেরি ঘাট। যাত্রী...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is