ঢাকা, রবিবার, ২৪ জুন ২০১৮, ১০ আষাঢ় ১৪২৫

2018-06-22

, ৮ শাউয়াল ১৪৩৯

সিএমএইচকেও ‘না’ বলা উচিত হবে না খালেদার

প্রকাশিত: ১২:২০ , ১৩ জুন ২০১৮ আপডেট: ১২:২০ , ১৩ জুন ২০১৮

নিজস্ব প্রতিবেদক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসা নিতে ‘অনীহা’ প্রকাশের পর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসা নেওয়ার প্রস্তাব প্রত্যাখ্যান করা উচিত হবে না বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

বুধবার সকাল ১১টার সময় রাজধানীর গাবতলী আন্তঃজেলা বাস টার্মিনালে ঘরমুখো মানুষের ঈদ-যাত্রা পরিদর্শনে এসে সাংবাদিকদের এসব বলে কথা বলেন তিনি।

এসময় ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, ‘সিএমএইচ হচ্ছে দেশের সবচেয়ে ভালো হাসপাতাল, এর চেয়ে ভালো চিকিৎসা আর কোথায় আছে। তিনি বিএসএমএমইউতে চিকিৎসা নেবেন না, তাই আমরা সিএমএইচের কথা বলেছি। তিনি একটা বড় দলের চেয়ারপারসন, সাবেক প্রধানমন্ত্রী, তাই আমরা তাকে দেশের সবচেয়ে ভালো যেখানে চিকিৎসা ব্যবস্থা, সেখানে নিয়ে যাওয়ার কথা বলছি। যদি তিনি চিকিৎসা চান, তবে এটা প্রত্যাখ্যান করা উচিত হবে না। 

খালেদা জিয়া সম্প্রতি কারাগারে ‘মাইল্ড স্ট্রোক’ করেন বলে অভিযোগ তোলেন তার চার ব্যক্তিগত চিকিৎসক। এরপর থেকে বিএনপি দাবি করে আসছিল, খালেদাকে বিশেষায়িত ‘ইউনাইটেড হাসপাতালে’ চিকিৎসা দেওয়ার ব্যবস্থা করতে হবে। কিন্তু সরকার বলে আসছে, কারাবন্দি বিধায় খালেদাকে সরকারি হাসপাতালেই চিকিৎসা নিতে হবে। সেজন্য সরকার বিএসএমএমইউর কথা বললেও খালেদা এখানে আসতে ‘অনীহা’ দেখান। 

ওবায়দুল কাদের বলেন, একাদশ জাতীয় নির্বাচনে ঈদের পরে জোটগুলোর সঙ্গে বসে কে কোথায় প্রার্থী দেবে তা ঠিক করা হবে। নির্বাচনে জিতবে না এমন কাউকে বা উইনেবল প্রার্থী ছাড়া কাউকে মনোনয়ন দেওয়া হবে না বলে জানান তিনি। 
 

এই বিভাগের আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is