ঢাকা, শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮, ৩০ অগ্রহায়ণ ১৪২৫

2018-12-14

, ৫ রবিউস সানি ১৪৪০

জর্জিয়ার প্রধানমন্ত্রীর পদত্যাগ

প্রকাশিত: ১২:৪৩ , ১৪ জুন ২০১৮ আপডেট: ১২:৪৩ , ১৪ জুন ২০১৮

আন্তর্জাতিক ডেস্ক: জনগণের বিক্ষোভের মুখে পদত্যাগ করেছেন জর্জিয়ার প্রধানমন্ত্রী গিওর্গি ভিরিকাশভিলি। ক্ষমতাসীন দলের নেতা বিদজিনা ইভানিশভিলির সঙ্গে মতপার্থক্যের পর পদত্যাগের ঘোষণা দেন তিনি। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা টেলিভিশনে দেওয়া এক ভাষণে গিওর্গি বলেন, ক্ষমতাসীন দলের নেতার সঙ্গে আমাদের কিছু মতপার্তক্য রয়েছে। আমার মনে হয় এখন তার নতুন মন্ত্রিসভা গঠন করা উচিত।

২০১৫ সাল থেকে ক্ষমতায় ছিলেন ৫০ বছর বয়সী গিওর্গি। বিগত কয়েকমাস ধরে তার বিরুদ্ধে বিক্ষোভ করছিলেন জনগণ। তাদের দাবি, প্রধানমন্ত্রী হিসেবে দেশটির অর্থনৈতিক উন্নয়ন ও ব্যবস্থাপনায় ব্যর্থ হয়েছেন তিনি।

জর্জিয়ার সংবিধান অনুযায়ী, প্রধানমন্ত্রী পদত্যাগ করলে পুরো মন্ত্রিসভারই পদত্যাগ হয়ে যায়। আগামী সাতদিনের মধ্যে দেশটির প্রধানমন্ত্রী নিয়োগ দিতে হবে প্রেসিডেন্টকে। এরপরের সাতদিনের মধ্যে চূড়ান্ত করতে হবে মন্ত্রিসভা।
 

এই বিভাগের আরো খবর

রোহিঙ্গা নিপীড়ন ‘গণহত্যা’, যুক্তরাষ্ট্রের প্রতিনিধি পরিষদে প্রস্তাবনা পাস

নিজস্ব প্রতিবেদক: যুক্তরাষ্ট্রের হাউস অব রিপ্রেজেন্টেটিভে রাখাইনে মিয়ানমার সেনাবাহিনীর রোহিঙ্গা নিপীড়নের ঘটনাকে ‘গণহত্যা’...

রোহিঙ্গাদের জন্য ৫০ টি বাড়ি মিয়ানমারকে হস্তান্তর করলো ভারত

আন্তর্জাতিক ডেস্ক: রোহিঙ্গাদের জন্য ভারতের নির্মিত ৫০টি বাড়ি মিয়ানমারের কাছে হস্তান্তর করেছে ভারতীয় কর্তৃপক্ষ। মঙ্গলবার ভারতীয়...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is