ঢাকা, সোমবার, ২৫ জুন ২০১৮, ১১ আষাঢ় ১৪২৫

2018-06-23

, ৯ শাউয়াল ১৪৩৯

বিশ্বকাপে ভবিষ্যদ্বাণী করবে জ্যোতিষী বিড়াল 

প্রকাশিত: ০২:১৫ , ১৪ জুন ২০১৮ আপডেট: ০২:১৫ , ১৪ জুন ২০১৮

ক্রীড়া ডেস্ক: ২০১০ সালের বিশ্বকাপের অক্টোপাস ‘পল’ এর কথা মনে আছে? একের পর এক ভবিষ্যদ্বাণী করে, আর সবগুলোই হুবুহু মিলে যায়। পলকে দুটি বাক্সে খাবার দেওয়া হতো। দুটি বাক্সে পতাকাও থাকতো। ভবিষ্যদ্বাণীর জন্য পল প্রথম যে বাক্স থেকে খাবার গ্রহণ করতো সে দলই ম্যাচ জিততো। এরই ধারাবাহিকতায় ২০১৪ বিশ্বকাপে 'হাতি' দিয়ে ম্যাচের ফলাফল নির্ধারণের চেষ্টা করেছিল ব্রাজিল। কিন্তু কোনো কাজেই আসেনি সেইবার। এবার রাশিয়া বিশ্বকাপে ম্যাচের ফলাফল নিয়ে ভবিষ্যদ্বাণী করবে একটি ‘অ্যাকিলিস’ নামের এক বিড়াল।

২১তম বিশ্বকাপ আসরের আয়োজক রাশিয়া সরকারিভাবে জ্যোতিষী হিসেবে নিয়োগ দিয়েছে অ্যাকিলিসকে। একটি বহুতলের বেসমেন্টে থাকে বিড়ালটি। তার কাজ হলো ওই বেসমেন্টের ইঁদুর শিকার করা। আয়োজকদের দাবি, অতীতে ক্লাব ফুটবল বা আন্তর্জাতিক অনেক খেলার বিষয়ে অ্যাকিলিসের ভবিষ্যদ্বাণী সঠিক হয়েছে। তাই সরকারিভাবে রাশিয়া বিশ্বকাপের ম্যাচগুলোর ভবিষ্যদ্বাণী করবে সে।

অ্যাকিলিসকে দুটি আলাদা-আলাদা বক্সে দুই দলের পতাকা দেওয়া থাকবে। অ্যাকিলিস প্রথমে গিয়ে যে দলের পতাকা স্পর্শ করবে সেই দলই নাকি জিতবে! এখন দেখা যাক, অ্যাকিলিসের ভবিষ্যদ্বাণী কতটুকু সঠিক হয়।
 

এই বিভাগের আরো খবর

বিশ্বকাপ ফুটবলে আজকের খেলা

ক্রীড়া প্রতিবেদক : বিশ্বকাপ ফুটবলে এইচ গ্রুপের শীর্ষে থাকা দুই দল জাপান ও সেনেগাল মুখোমুখি হচ্ছে আজ। হিসেব অনুযায়ী জমজমাট লড়াই হওয়ারই কথা।...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is