ঢাকা, রবিবার, ১৯ আগস্ট ২০১৮, ৪ ভাদ্র ১৪২৫

2018-08-18

, ৬ জিলহজ্জ ১৪৩৯

ফিফায় আমেরিকাকেই ভোট দিয়েছে বাংলাদেশ 

প্রকাশিত: ০৭:৫৮ , ১৪ জুন ২০১৮ আপডেট: ০৭:৫৮ , ১৪ জুন ২০১৮

ক্রীড়া ডেস্ক:  মস্কোয় ফিফার ৬৮ তম কংগ্রেস অধিবেশনে বাংলদেশ ভোট দিয়েছিল ‘ইউনাইটেড বিটু’র বাক্সে। তারাই জয়ী হয়ে যৌথভাবে পেয়েছে ২০২৬ বিশ্বকাপ আয়োজনের স্বত্ব। এই জোটের তিনটি দেশ—যুক্তরাষ্ট্র, মেক্সিকো ও কানাডা। গতকাল মস্কোয় ফিফার ৬৮তম কংগ্রেস অধিবেশনে মরক্কোকে ৬৯ ভোটের ব্যবধানে হারিয়েছে এই জোট।

গতকাল বুধবার মস্কোয় ফিফার ৬৮ তম কংগ্রেস অধিবেশনে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের দুই সহসভাপতি কাজী নাবিল আহমেদ ও মহিউদ্দিন আহমেদ মহি। বাংলাদেশের পক্ষে তারা ভোট দিয়ে আমেরিকা জয়ী করতে অবদান রাখেন।   

বিশ্বকাপ আয়োজনের স্বত্ব লড়াই ছিল দুই পক্ষের মধ্যে। একদিকে কানাডা, মেক্সিকো ও যুক্তরাষ্ট্র অন্যদিকে শুধুই মরক্কো। জয়ী জোটের ১৩৪ ভোটের বিপরীতে মরক্কোর ঝুলিতে পরেছে ৬৫ ভোট। এর মধ্য দিয়ে ১৯৯৪ সালের পর প্রথমবারের মতো বিশ্বকাপ আয়োজনের স্বত্ব পেয়েছে উত্তর আমেরিকা মহাদেশ।
 

এই বিভাগের আরো খবর

চমকে পরিপূর্ণ ছিল রাশিয়া বিশ্বকাপ

স্পোার্টস ডেক্স: বিশ্বকাপ ফুটবলের এবারের আসরের শুরুতে বোঝা যায়নি, অপেক্ষায় রয়েছে একগাদা চমক আর পরিবর্তনের ইঙ্গিত। আসর যত এগিয়েছে, একে একে...

বিশ্বকাপ জয়ী ফ্রান্স ফুটবল দলের রাজকীয় প্রত্যাবর্তন

স্পোর্টস ডেক্স: বিশ্বকাপ জয়ী ফ্রান্স ফুটবল দলকে রাজকীয় ভাবে বরণ করে নিলো  দেশবাসী। দেশে ফেরার পর তাদের বীরোচিত সংবর্ধনা দেয়া হয়। এদিকে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is