ঢাকা, মঙ্গলবার, ২৩ অক্টোবর ২০১৮, ৮ কার্তিক ১৪২৫

2018-10-23

, ১২ সফর ১৪৪০

পর্যটকদের পদচারণায় মুখরিত কুয়াকাটা ও সিলেট

প্রকাশিত: ১০:৪১ , ১৬ জুন ২০১৮ আপডেট: ১০:৪১ , ১৬ জুন ২০১৮

বৈশাখী ডেস্ক: ঈদের ছুটিতে পর্যটকদের পদচারণায় মুখরিত কুয়াকাটা ও সিলেটের পর্যটনকেন্দ্রগুলো। কুয়াকাটা সমুদ্র সৈকতকে ঘিরে প্যাকেজ ও ডিসকাউন্ট ঘোষণা করেছে হোটেল-মোটেলগুলো। তবে, বৈরী আবহাওয়ার কারণে পর্যটক সংখ্যা কিছুটা কম। এদিকে, অপরূপ সাজে সাজানো হয়েছে সিলেটের পর্যটন এলাকাগুলো। বাড়ানো হয়েছে নিরাপত্তা।

ঈদ কিংবা কোন উৎসব এলেই প্রাণ ফিরে পায় পটুয়াখালীর কুয়াকাটা সমুদ্র সৈকত। সূর্য্যােদয় ও সূর্যাস্ত দেখা যাওয়ায় অন্যরকম আবেদন রয়েছে সাগর কন্যা এ কুয়াকাটার। প্রিয়জনকে সাথে নিয়ে অনেকেই ঘুরতে যান কুয়াকাটায়।

এদিকে, পর্যটকদের ভ্রমণ নির্বিঘœ করতে নেয়া হয়েছে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা। জানালেন, পটুয়াখালীর পুলিশ সুপার মোহাম্মদ মইনুল হাসান।

হোটেল-মোটেলগুলোতে বিভিন্ন প্যাকেজ ও ডিসকাউন্ট ঘোষণা করেছে ব্যবসায়ীরা। জানালেন, পটুয়াখালী চেম্বার অব কমার্সের সভাপতি মহিউদ্দিন আহম্মেদ।

এদিকে, প্রকৃতির কন্যা বলা হয় সিলেটকে। সীমান্তবর্তী জাফলং, বিছনাকান্দি, রাতারগুল সৌন্দর্য বাড়িয়ে দিয়েছে কয়েকগুণ। ছুটির ফাঁক পেলেই সিলেট ঘুরতে আসেন পর্যটকরা।

এবার পর্যটকদের আবাসনের সুব্যবস্থার পাশাপাশি নজর দেয়া হয়েছে পরিবহনে। জাফলংসহ কয়েকটি রুটে স্পেশাল বাস সার্ভিসের ব্যবস্থা করা হয়েছে। জানালেন, জাফলং পর্যটন পুলিশের ইনচার্জ উজ্জল সূত্রধর।

সকল হিংসা, বিদ্বেষ কাটিয়ে ঈদ উৎসব হয়ে উঠুক আনন্দের- এমনটাই প্রত্যাশা সবার।

 

এই বিভাগের আরো খবর

উন্নয়নের বার্তা তৃণমূলে পৌঁছে দিতে হবে- প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, প্রতিটি ভোটের মূল্যায়ন করতে জনগনের সেবায় নিয়োজিত আছে তার সরকার। উন্নয়নের এই ধারা...

সর্বস্তরের মানুষের শ্রদ্ধায় সমাহিত ফাদার রিগনের দেহাবশেষ

মংলা প্রতিনিধি : হাজারো মানুষের ভালোবাসা আর শ্রদ্ধায় সমাহিত করা হলো মুক্তিযুদ্ধে অসামান্য অবদান রাখা ফাদার মারিনো রিগনের দেহাবশেষ।...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is