ঢাকা, রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ৪ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-18

, ৯ রবিউল আউয়াল ১৪৪০

পানামার বিপক্ষে বেলজিয়ামের প্রত্যাশিত জয়

প্রকাশিত: ১১:১০ , ১৮ জুন ২০১৮ আপডেট: ১১:১০ , ১৮ জুন ২০১৮

স্পোর্টস ডেস্ক: নবাগত পানামার বিপক্ষে ৩-০ গোলের জয়টি বিশ্বকাপ শিরোপার জোর দাবিদার বেলজিয়ামের প্রত্যাশিতই ছিল। এডিন হ্যাজার্ড, ড্রিইস মার্টিনেস ও রোমেলো লুকাকুর মতো নন্দিত স্ট্রাইকাররা যে দলে আছেন শিরোপা তারা স্বপ্ন করতেই পারেন। যা হোক সেই প্রত্যাশিত জয় দিয়েই রাশিয়া বিশ্বকাপ মিশন শুরু করলো ডার্ক হর্সরা।

এর আগে সোমবার (১৮ জুন) দু’দলের মুখোমুখি লড়াইয়ে প্রথমার্ধের খেলায় জাল খুঁজে পায়নি কেউই। অবশেষ দ্বিতীয়ার্ধে এসে বন্ধ্যাত্ব ঘোচায় বেলজিয়াম।

৪৭ মিনিটে দুর্দান্ত ভলি ভলি থেকে ড্রেইস মার্টেন্স পানামা জালে বল ঠেলে দলকে ১-০ তে  এগিয়ে দেন। দ্বিতীয় গোলের দেখা পেতে ইউরোপের ককপিঠের ফুটবল যোদ্ধাদের অপেক্ষা করতে হয় ২২ মিনিট।

ম্যাচের বয়স তখন  ৬৯ মিনিট। গোল পোস্টের একেবারে সামনে থেকে হেড দিয়ে জালে বল জড়িয়ে নিজের প্রথম গোলটি তুলে নিয়ে বেলজিয়ামকে ২-০ তে লিড এনে দিলেন রোমেলো লুকাকু। এর ৬ মিনিট যেতে না যেতেই আবার আঘাত হেনে দলকে ৩-০ তে এগিয়ে দিয়ে পানামাকে ম্যাচ থেকেই ছিটকে দিলেন এই স্ট্রাইকার।

পিছিয়ে পড়ে ব্যবধান কমাতে বারবারই আক্রমণের পসরা সাজিয়ে বেলজিয়াম সীমানায় তোপ চালিয়েছে পানামা। কিন্তু লাভ হয়নি। বেলজিয়ামের গড়া সুরক্ষিত রক্ষণে তাদের প্রতিটি আক্রমণই প্রতিহত হলে হারের গ্লানি নিয়ে মাঠ ছাড়তে হয়।

 

এই বিভাগের আরো খবর

চমকে পরিপূর্ণ ছিল রাশিয়া বিশ্বকাপ

স্পোার্টস ডেক্স: বিশ্বকাপ ফুটবলের এবারের আসরের শুরুতে বোঝা যায়নি, অপেক্ষায় রয়েছে একগাদা চমক আর পরিবর্তনের ইঙ্গিত। আসর যত এগিয়েছে, একে একে...

বিশ্বকাপ জয়ী ফ্রান্স ফুটবল দলের রাজকীয় প্রত্যাবর্তন

স্পোর্টস ডেক্স: বিশ্বকাপ জয়ী ফ্রান্স ফুটবল দলকে রাজকীয় ভাবে বরণ করে নিলো  দেশবাসী। দেশে ফেরার পর তাদের বীরোচিত সংবর্ধনা দেয়া হয়। এদিকে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is