ঢাকা, শনিবার, ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬

2019-05-24

, ১৯ রমজান ১৪৪০

তিন সিটিতে বিএনপির মনোনয়নপত্র নিল ১২ জন

প্রকাশিত: ০২:২৬ , ২০ জুন ২০১৮ আপডেট: ০৫:০৫ , ২০ জুন ২০১৮

 

নিজস্ব প্রতিবেদকঃ রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির ধানের শীষ প্রতীক পেতে মনোনয়পত্র সংগ্রহ করেছেন বর্তমান তিন মেয়রসহ ১২ জন।

সিলেট, রাজশাহী ও বরিশালের বর্তমান মেয়ররা সবাই বিএনপির। রাজশাহীতে মোসাদ্দেক হোসেন বুলবুল, সিলেটে আরিফুল হক চৌধুরী ও বরিশালে আহসান হাবীব কামাল।

বুধবার সকাল ১০টায় নয়া পল্টনের কার্যালয় থেকে সিলেটের আরিফুল হক চৌধুরী নিজেই তার মনোনয়ন ফরম দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর কাছে থেকে সংগ্রহ করেন।

রাজশাহীর মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলের পক্ষে দলের সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু ও বরিশালের মেয়র আহসান হাবীব কামালের পক্ষে দলের কেন্দ্রীয় প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন মনোনয়নপত্র সংগ্রহ করেন।

সিলেটে আরিফুল হক চৌধুরী ছাড়া মহানগর সভাপতি নাসিম হোসাইন, সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, সহসভাপতি ও প্যানেল মেয়র রেজাউল হাসান কয়েস লোদী ও মহানগর নেতা ছালাহউদ্দিন রিমন মনোনয়নপত্র সংগ্রহ করেন।

বরিশালে আহসান হাবীব কামাল ছাড়াও দক্ষিণ জেলা সভাপতি এবায়দুল হক চাঁন, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, ছাত্রদলের সহ সাংগঠনিক সম্পাদক আফরোজা খানম নাসরিন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ ও সাবেক ছাত্রদল নেতা আলী হায়দার বাবু মনোনয়নপত্র সংগ্রহ করেন।

১০ হাজার টাকার মূল্যমানে মনোনয়ন ফরম সংগ্রহ করেন প্রার্থী ও তাদের প্রতিনিধিরা।

আগামী ৩০ জুলাই রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ হবে।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২৮ জুন। প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ৯ জুলাই পর্যন্ত।

২০১৩ সালে একই দিনে অনুষ্ঠিত নির্বাচনে এই তিন সিটিতে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতাদের হারিয়ে বিএনপির প্রার্থীরা মেয়র নির্বাচিত হন।

মেয়র প্রার্থী ঠিক করতে বুধবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে বিকাল ৪টা পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ, বৃহস্পতিবার বিকাল ৪টার মধ্যে মনোয়নপত্র জমাদান এবং রাতে গুলশান কার্যালয়ে প্রার্থীদের সাক্ষাৎকার হবে।

 

এই বিভাগের আরো খবর

খালেদার চিকিৎসায় সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ সরকার এতোটা নিষ্ঠুর ও অমানবিক নয় যে, জেলখানায় খালেদা জিয়াকে বিনা চিকিৎসায় মেরে ফেলবে। বলেছেন আওয়ামী লীগের...

সরকার কৃষকদের প্রতি সঠিক দায়িত্ব পালন করছে না: ডক্টর কামাল

নিজস্ব প্রতিবেদক : সরকার কৃষকদের প্রতি সঠিক দায়িত্ব পালন করছে না বলে অভিযোগ করেছেন গণফোরাম সভাপতি ডক্টর কামাল হোসেন। সকালে জাতীয়...

মধুর ক্যান্টিনে সংঘর্ষ, সাতজনের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে ছাত্রলীগ

নিজস্ব প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে ছাত্রলীগের দুইপক্ষের সংঘর্ষের ঘটনায় সাতজনের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে ছাত্রলীগ।...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is