ঢাকা, রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ৪ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-18

, ৯ রবিউল আউয়াল ১৪৪০

দুই মামলায় খালেদার জামিন আদেশ ৫ জুলাই

প্রকাশিত: ০৫:২৬ , ২১ জুন ২০১৮ আপডেট: ০৫:২৮ , ২১ জুন ২০১৮

নিজস্ব প্রতিবেদকঃ মুক্তিযুদ্ধকে ‘কলঙ্কিত’ করা ও ‘ভুয়া জন্মদিন’ পালনের অভিযোগে দায়ের করা দুই মামলায় খালেদা জিয়ার জামিন আবেদনের সিদ্ধান্ত দিতে ৫ জুলাই তারিখ নির্ধারণ করেছেন দুই আদালত।

বৃহস্পতিবার খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা দুই মামলার জামিন আবেদনের শুনানি হয়।

ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. খুরশিদ আলমের আদালতে ভুয়া জন্মদিন পালনের বিষয়ে শুনানি হয়। এছাড়া মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আহসান হাবিবের আদালতে মুক্তিযুদ্ধকে কলঙ্কিত করার অভিযোগে দায়ের করা মানহানি মামলার শুনানি হয়।

শুনানি শেষে আদালত মামলার পরবর্তী তারিখ ৫ জুলাই নির্ধারণ করেন।

খালেদা জিয়ার দুই মামলার আইনজীবী সানাউল্লাহ মিয়া এসব তথ্য নিশ্চিত করেন।

২০১৬ সালের ৩ নভেম্বর সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে একটি মানহানির মামলা করেন জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী। রাজাকার-আলবদর নেতাকর্মীদের মন্ত্রী-এমপি বানিয়ে তাদের বাড়ি ও গাড়িতে স্বাধীন বাংলাদেশের মানচিত্র ও জাতীয় পতাকা তুলে দেয়াসহ মুক্তিযুদ্ধকে কলঙ্কিত করার অভিযোগ করা হয়।

এছাড়া ২০১৬ সালের ৩০ আগস্ট ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক গাজী জহিরুল ইসলাম বাদী হয়ে অপর একটি মামলা করেন। পরে ২০১৬ সালের ১৭ নভেম্বর আদালত খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

অভিযোগে বলা হয়, খালেদা জিয়ার পাসপোর্টে জন্মদিন উল্লেখ করা হয়েছে ১৯৪৬ সালের ১৫ আগস্ট। তবে তার বিয়ের নিবন্ধনে জন্মদিন হিসেবে উল্লেখ রয়েছে ১৯৪৪ সালের আগস্টের ৯ তারিখ। এছাড়া তার এসএসসি মার্ক শিটে জন্মদিন হিসেবে উল্লেখ করা হয়েছে ১৯৪৬ সালের ৫ সেপ্টেম্বরের কথা।

 

এই বিভাগের আরো খবর

এবার নির্বাচন বয়কট নয় : কামাল

নিজস্ব প্রতিবদেক : জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন বলেছেন, একবার বয়কট করে ভুল হয়েছে। নির্বাচন বয়কট করা যাবে না। শেষ পর্যন্ত...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is