ঢাকা, রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ৪ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-18

, ৯ রবিউল আউয়াল ১৪৪০

‌'এ' গ্রুপ থেকে নকআউট পর্বে উরুগুয়ে ও রাশিয়া

প্রকাশিত: ১০:২৮ , ২৫ জুন ২০১৮ আপডেট: ১২:৫৫ , ২৬ জুন ২০১৮

নিজস্ব প্রতিবেদক : বিশ্বকাপ ফুটবলে এ গ্রুপের চ্যাম্পিয়ন হয়েই নকআউট পর্ব নিশ্চিত করেছে উরুগুয়ে। সামারায় অনুষ্ঠিত ম্যাচে স্বাগতিক রাশিয়াকে ৩-০ গোলে হারিয়েছে লাতিন দলটি। এই হারের ফলে গ্রুপ রানার্স আপ হিসেবে নকআউট পর্বে খেলবে রুশরা। এদিকে, একই গ্রুপের আরেক ম্যাচে মিশরকে ২-১ গোলে হারায় সৌদি আরব। আর এ ম্যাচের মধ্য দিয়েই এবারের বিশ্বকাপ মিশন শেষ হলো এই দুই দেশের।
 
বিশ্বকাপের নকআউট পর্ব আগেই নিশ্চিত করেছে রাশিয়া ও উরুগুয়ে। তবে গ্র“প চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য নিয়ে মুখোমুখি হয় এই দুই দেশ।
 
ম্যাচের শুরু থেকেই সমানতালে লড়তে থাকে দুদল। তবে ম্যাচের ১০ মিনিটে সুয়ারেজের দুর্দান্ত এক ফ্রিকিকে ১-০ গোলের লিড নেয় উরুগুয়ে। এরপরই যেন জেগে উঠে রুশরা। চাপ সৃষ্টি করে উরুগুয়ান ডিফেন্সে। কিন্তু ম্যাচের ২২ মিনিটে আবারো দুর্ভাগ্যের শিকার রাশিয়া। ডি বক্সের বাইরে থেকে ল্যাক্সাটের নেয়া শট চেরিশোভের পায়ে লেগে বল পৌঁছায় জালে। ২-০ গোলের লিড পায় উরুগুয়ে। ম্যাচের ৩৬ মিনিটে ডিফেন্ডার সমোলনিকভকে রেফারি লাল কার্ড দেখালে দশজনের দলে পরিণত হয় রুশরা। শেষ পর্যন্ত ২-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় উরুগুয়ে।
 
বিরতির পরও লড়াই চালিয়ে যায় প্রথমার্ধেই ম্যাচ থেকে ছিটকে পড়া রাশিয়া। আর, উরুগুয়ে মনোযোগ দেয় লিড বাড়াতে। খেলার ৯০ মিনিটের মাথায় সাফল্যও পায় তারা। কাভানির গোলে ৩-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে উচ্ছসিত উরুগুয়ে।
 
এদিকে, একই গ্রুপের আরেক ম্যাচে মুখোমুখি হয় মিশর ও সৌদি আরব। এই ম্যাচ খেলতে নেমে সবচেয়ে বেশি বয়সী খেলোয়াড় হিসেবে বিশ্বকাপ খেলার রেকর্ড গড়েন মিশরের গোলরক্ষক এসাম এল হাদরি। ম্যাচের ২২ মিনিটে মোহাম্মদ সালাহর গোলে এগিয়ে যায় মিশর। কিন্তু প্রথমার্ধের ইনজুরি টাইমে ফাহাদের গোলে সমতায় ফেরে সৌদি আরব। পরে দ্বিতীয়ার্ধের শেষ সময়ে ইনজুরি টাইমে সালামের দেয়া গোলে ২-১ ব্যবধানের জয় নিয়ে বিশ্বকাপ মিশন শেষ করে সৌদি আরব। বিষন্ন মুখেই বাড়ি ফিরতে হয় মিশরের খেলোয়াড়দের।

 

এই বিভাগের আরো খবর

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টের দল ঘোষণা বিসিবি'র

নিজস্ব প্রতিবেদক: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের জন্য ১৩ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন অধিনায়ক...

ঘরের মাঠে আর্জেন্টিনার জয়

ক্রীড়া প্রতিবেদক: নিজেদের মাঠে দাপট দেখিয়ে জয় তুলে নিয়েছে আর্জেন্টিনা। ম্যাচের শুরু থেকে মেক্সিকোর ডিফেন্সের উপর চাপ সৃষ্টি করে...

বিয়ে করবেন রোনালদো!

ক্রীড়া ডেস্ক: ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে জর্জিনা রদ্রিগেজের প্রণয়ের সম্পর্ক গত দুই বছর ধরে। গত বছর অ্যালানা মার্টিনা নামের এক ফুটফুটে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is