ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ১ অগ্রাহায়ণ ১৪২৫

2018-11-15

, ৬ রবিউল আউয়াল ১৪৪০

জাতীয় নির্বাচনের প্রস্তুতি নিতে দলীয় সাংসদদের প্রধানমন্ত্রীর আহবান

প্রকাশিত: ১১:৪৩ , ০৫ জুলাই ২০১৮ আপডেট: ১১:৪৩ , ০৫ জুলাই ২০১৮

নিজস্ব প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদ নির্বাচন অংশগ্রহণমূলক হবে ধরে সেভাবে দলের সংসদ সদস্যদের প্রস্তুতি নিতে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে আওয়ামী লীগের সংসদীয় দলের বৈঠকে তিনি একথা বলেন।

সভায় আগামী নির্বাচনকে সামনে রেখে বেশ কিছু নির্দেশনা দেন প্রধানমন্ত্রী। তিনি ভোটারদের কাছে তার সরকারের ৯ বছরের উন্নয়ন, সফলতা ও অগ্রগতিগুলো তুলে ধরার নির্দেশ দেন। প্রধানমন্ত্রী বলেন, আগামী নির্বাচন অংশগ্রহণমূলক হবে। বিএনপিসহ সব দল এই নির্বাচনে আসবে ধরেই এখন থেকে প্রস্তুতি নেয়ার নির্দেশ দেন তিনি। নেতাকর্মী ও ভোটারদের সাথে সম্পৃক্ততা বাড়াতে ও অভ্যন্তরীণ কোন্দল মেটাতেও বলেন তিনি। শেখ হাসিনা বলেন, এলাকায় যাদের জনপ্রিয়তা রয়েছে তাদেরকেই কেবল নির্বাচন মনোনয়ন দেয়া হবে। দল মনোনীত প্রার্থীর পক্ষে সবাইকে কাজ করার নির্দেশও দেন তিনি।

মূলত সংবিধানের সপ্তদশ সংশোধনী বিল পাশ করাকে সামনে রেখে আওয়ামী লীগ দলের এই বৈঠক হয়। সংরক্ষিত নারী আসনে সংসদ সদস্য নির্বাচনের বিধি আরও ২৫ বছর বহাল রাখার বিলটি পাশের জন্য চলতি অধিবেশনে উত্থাপন হবে। আগামী রোববার সংসদের বৈঠকে সংবিধান সংশোধন বিল পাসের জন্য তোলা হবে। ওইদিন সরকারি দলের সংসদ সদস্যদের উপস্থিতি নিশ্চিত করতে বলা হয়েছে।

 

এই বিভাগের আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is