ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ১ অগ্রাহায়ণ ১৪২৫

2018-11-15

, ৬ রবিউল আউয়াল ১৪৪০

বাজারে বাড়ছে বিভিন্ন পণ্যের দাম

প্রকাশিত: ০১:১২ , ০৬ জুলাই ২০১৮ আপডেট: ০১:১২ , ০৬ জুলাই ২০১৮

নিজস্ব প্রতিবেদক: ঈদের পর রাজধানীর বাজারে আবারও বাড়ছে বিভিন্ন পণ্যের দাম। চালের দাম কেজিতে ৩ টাকা, পেঁয়াজ ৭ টাকা,  গরুর ও খাসির মাংস কেজিতে ৩০ থেকে ৪০ টাকা করে বেড়েছে। এছাড়া সরবরাহ কম থাকায় বেড়েছে বিভিন্ন জাতের মাছের দাম। তবে, কাঁচা মরিচের দাম কেজিতে ৩০ টাকা বাড়লেও স্বস্তি আছে রাজধানীর কাঁচাবাজারে।

বোরো মৌসুমের চাল বাজারে আসার পরে বিভিন্ন প্রকার চালের দাম কিছুটা কমেছিল। কিন্তু ঈদের পর তা আবার বাড়তে শুরু করেছে। চালের খুচরা ব্যবসীয়ার বলছেন, আমদানির উপর কর বৃদ্ধির কারণে বাড়তে শুরু করেছে বিভিন্ন প্রকার চালের দাম। আর ক্রেতাদের অভিযোগ, ব্যবসায়ীদের সিন্ডিকেট দাম বৃদ্ধির জন্য দায়ী।

এদিকে, অস্বাভাবিকভাবে বাড়তে শুরু করেছে বিভিন্ন মাছের দাম। ব্যবসায়ীরা বলেছেন, মাছের সরবরাহ কম থাকায় দাম কেজিতে ৫০ থেকে ১০০ টাকা বেড়েছে।

অন্যদিকে, ব্রয়লার মুরগি আগের দাম বিক্রি হলেও  ঈদের পর গরুর এবং খাঁসির মাংস দাম বেড়েছে ৩০ থেকে ৫০ টাকা।

তবে, স্বস্তিতে আছে রাজধানীর কাঁচাবাজারে সবজি এবং বিভিন্ন প্রকার নিত্য পণ্যের দাম।

এছাড়া, ফার্মের মুরগির ডিমের প্রতি হালি ৩০ টাকা ধরে বিক্রি হচ্ছে।

 

এই বিভাগের আরো খবর

নয়াপল্টনে বিএনপিকর্মী-পুলিশ সংঘর্ষ, গাড়িতে আগুন

নিজস্ব প্রতিবেদক: তৃতীয় দিনেও মনোনয়ন ফরম সংগ্রহের জন্য সকাল থেকেই দলীয় কার্যালয়ের সামনে ব্যাপক শোডাউন চালায় নেতাকর্মীরা। বেলা পৌনে একটার...

নয়াপল্টনে বিএনপি কর্মীদের সঙ্গে সংঘর্ষ, পুলিশের গাড়িতে আগুন

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশ ও বিএনপি নেতা কর্মীদের মাঝে ধাওয়া পাল্টা ধাওয়া চলছে।  এতে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is