ঢাকা, রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

2018-09-23

, ১২ মহাররম ১৪৪০

শোলাকিয়ায় জঙ্গি হামলার দু’বছর পূর্তি আজ

প্রকাশিত: ০৯:২৭ , ০৭ জুলাই ২০১৮ আপডেট: ১০:৩০ , ০৭ জুলাই ২০১৮

বৈশাখী ডেস্ক: কিশোরগঞ্জের শোলাকিয়ায় জঙ্গি হামলার দুই বছর পূর্তি আজ। ২০১৬ সালের এ’দিন জঙ্গি হামলায় দুই পুলিশ সদস্য ও এক গৃহবধূসহ ৫ জন নিহত হয়। ঘটনার দুই বছর কেটে গেলেও এখনও আতঙ্ক কাটেনি এলাকাবাসীর। অপরদিকে, দীর্ঘদিনেও এ মামলায় অভিযোগপত্র দিতে পারেনি পুলিশ। যদিও ওই ঘটনায় জড়িত ৫ জঙ্গি পরবর্তীতে আইনশৃংখলা বাহিনীর অভিযানে নিহত হয়।

২০১৬ সালের এদিন ঈদ জামাত শুরুর কিছুক্ষণ আগে শোলাকিয়া ময়দানের পাশের একটি নিরাপত্তা চৌকিতে অতর্কিত হামলা চালায় জঙ্গিরা। বোমা আর গুলির শব্দে মুহূর্তেই আতংক ছড়িয়ে পড়ে চারদিকে। বর্বরোচিত ওই হামলায় পুলিশের দুই কনস্টেবল, এক গৃহবধূসহ নিহত হয় ৫ জন। সেদিনের সেই দুঃসহ স্মৃতি আজো বয়ে বেড়াচ্ছে নিহতের পরিবার ও এলাকাবাসী।

ওইদিন পুলিশের সাথে বন্দুকযুদ্ধে ঘটনাস্থলেই নিহত হয় আবির রহমান নামে এক জঙ্গি। আহত অবস্থায় আটক করা হয় শফিউল ইসলাম ডন নামে আরো এক জঙ্গিকে। পরে সেও র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে মারা যায়। ঘটনার পর শোলাকিয়া ও হলি আর্টিসান হামলার প্রধান পরিকল্পনাকারী জাহাঙ্গির আলম ওরফে রাজীব গান্ধীকে আটক করা হয়।

ঘটনার পর একই বছরের  ১০ জুলাই কিশোরগঞ্জ মডেল থানায় সন্ত্রাস দমন আইনে একটি মামলা করা হয়। হামলায় জড়িত ও আটক ১০ জঙ্গি মধ্যে এরইমধ্যে ৫ জন বন্দুকযুদ্ধে নিহত হয়েছে। শিগগিরই মামলার অভিযোগপত্র দেয়া হবে বলে জানালেন তদন্তকারী কর্মকর্তা।

বর্তমানে এ মামলায় কারাগারে রয়েছে জেএমবি সদস্য মিজানুর রহমান ওরফে বড় মিজান, আনোয়ার হোসেন, সোহেল মাহমুদ, রাজীব গান্ধী ও জাহিদুল হক তানিম।

 

 

এই বিভাগের আরো খবর

অন্যের কাঁধে ভর করে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখছে বিএনপি- ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক: অন্যের কাধে ভর করে ক্ষমতায় যাওয়া স্বপ্ন দেখছে বিএনপি। দলটির প্রতি জনগণের সমর্থন না থাকায় বিএনপির এই স্বপ্ন কখনো পূরণ হবে...

চাঁদপুর জেলা আঞ্চলিক পাসপোর্ট কার্যালয়ে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ

চাঁদপুর প্রতিনিধি: চাঁদপুর জেলা আঞ্চলিক পাসপোর্ট অফিসে নিয়মবহির্ভূতভাবে অতিরিক্ত অর্থ আদায় আর নানা অনিয়মে ভোগান্তিতে পড়তে হচ্ছে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is