ঢাকা, বুধবার, ১৬ জানুয়ারী ২০১৯, ৩ মাঘ ১৪২৫

2019-01-17

, ১০ জমাদিউল আউয়াল ১৪৪০

রাজধানীর ৫০তম থানা হাতিরঝিল

প্রকাশিত: ০৩:৫২ , ০৮ জুলাই ২০১৮ আপডেট: ০৩:৫২ , ০৮ জুলাই ২০১৮

নিজস্ব প্রতিবেদকঃ ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ৫০তম থানা হিসেবে শনিবার হাতিরঝিল থানার উদ্বোধন করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

পুরো হাতিরঝিল প্রকল্প এলাকার পাশাপাশি রমনা, তেজগাঁও শিল্পাঞ্চল ও রামপুরা থানার অংশবিশেষ নিয়ে নতুন থানাটি গঠন করা হয়েছে। এটি ডিএমপির তেজগাঁও অঞ্চলের আওতায় পরিচালিত হবে।

মগবাজারের ৩৫৬, মধুবাগে হাতিরঝিল থানা ভবনের উদ্বোধন শেষে মধুবাগ বালুরমাঠে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য দেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, স্থানীয় বাসিন্দা, সমাজের সর্বস্তরের মানুষ ও অন্যান্য স্থাপনার অধিক সুরক্ষা দেয়ার জন্য নতুন থানার উদ্বোধন করা হয়েছে।

থানাকে আস্থার জায়গা হিসেবে গড়ে তুলতে পুলিশ সদস্যদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, হাতিরঝিল থানা দেশি-বিদেশি পর্যটকদের পাশাপাশি হাতিরঝিল এলাকার নিরাপত্তা নিশ্চিতে কাজ করবে।

মন্ত্রী জানান, বর্তমানে অস্থায়ীভাবে থানা ভবনের ব্যবস্থা করা হয়েছে। তবে শিগগিরই স্থায়ী ও সুন্দর থানা কমপ্লেক্স নির্মাণ করা হবে। ভবন তৈরির জন্য ইতিমধ্যে জায়গা নির্ধারণ করা হয়েছে।

অনুষ্ঠানে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি)- ড. জাবেদ পাটোয়ারী বলেন, হাতিরঝিল এলাকা অনেক বড় হওয়ার কারণে পুলিশের পক্ষে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ করা খুব কঠিন ছিল। এখন হাতিরঝিল থানার উদ্বোধনের মধ্য দিয়ে স্থানীয়দের স্বপ্ন পূরণ হয়েছে।

ডিএমপি কমিশনার আসাদুজ্জামান মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে সিনিয়র পুলিশ কর্মকর্তা, সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ ও স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

 

এই বিভাগের আরো খবর

বাংলাদেশে তথ্য প্রযুক্তিখাতে বিনিয়োগে আগ্রহী জাপান

নিজস্ব প্রতিবেদক: উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জনে বাংলাদেশে সব ধরনের সহযোগিতা অব্যাহত রাখবে জাপান। বাংলাদেশের তথ্য প্রযুক্তি খাতে জাপান...

প্রাথমিক শিক্ষার মান বাড়াতে হবে- গণশিক্ষা প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: শিক্ষার মান বাড়াতে সরকারি প্রাইমারি স্কুলের প্রধান শিক্ষকদের নির্দেশ দিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির...

প্রধানমন্ত্রীর সাথে জাপানের মন্ত্রীর সৌজন্য সাক্ষাত

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছে জাপানের সফররত অর্থনৈতিক পুনরুদ্ধার বিষয়ক মন্ত্রী তোশিমিতশু...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is