ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

2018-09-19

, ৮ মহাররম ১৪৪০

চট্টগ্রামে বেসরকারি হাসপাতালে চিকিৎসা বন্ধ, ভোগান্তিতে রোগীরা

প্রকাশিত: ০৯:৫১ , ০৯ জুলাই ২০১৮ আপডেট: ০২:১০ , ০৯ জুলাই ২০১৮

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামের ম্যাক্স হাসপাতালে র‌্যাবের অভিযানের পর বেসরকারি হাসপাতালগুলোয় স্বাস্থ্যসেবা বন্ধ করায় ভোগান্তি পোহাতে হচ্ছে রোগীদের। হঠাৎ করেই স্বাস্থ্যসেবা বন্ধ করে দেয়ায় হাসপাতালে এসে ঘুরে যাচ্ছেন তারা। ভুক্তভোগী রোগীরা ভীড় করছেন চট্টগ্রাম মেডিকেল কলেজসহ সরকারি হাসপাতালগুলোয়। এদিকে, বেসরকারি হাসপাতাল মালিকদের সাথে একাত্মতা প্রকাশ করেছে বিএমএ চট্টগ্রামের নেতারা। তবে র‌্যাব বলছে, সংবিধানের পরিপন্থী কাজ করলে শাস্তি পেতেই হবে, কেউ আইনের উর্ধ্বে নয়।

হঠাৎ করে বৃহত্তর চট্টগ্রামের সব বেসরকারি হাসপাতাল-ক্লিনিকের চিকিৎসাসেবা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করায় ভোগান্তি পোহাতে হচ্ছে রোগীদের। বিশেষ করে দূর থেকে আসা রোগীদের দুর্ভোগের অন্ত নেই।

ফলে ভীড় বাড়ছে সরকারি হাসপাতালে। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালসহ নগরীর অন্য সরকারি হাসপাতালগুলোয় রোগীর চাপ সামাল দিতে হিমসিম খাচ্ছে চিকিৎসকরা।

এদিকে, বেসরকারি চিকিৎসা প্রতিষ্ঠান সমিতির সভাপতি ডাক্তার আবুল কাশেমের সাথে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি। তবে, এই কর্মসূচির সাথে একাত্মতা প্রকাশ করেছে বিএমএ চট্টগ্রামের চিকিৎসকরা।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সারওয়ার আলম জানান, সংবিধান পরিপন্থী কাজ করলে কাউকে ছাড় দেয়া হবে না।

রবিবার দুপুরে বিভিন্ন সংবাদপত্র ও টিভি চ্যানেলে পাঠানো এক বিবৃতিতে অনির্দিষ্টকালের জন্য সেবা বন্ধের ঘোষণা দেয় বেসরকারি চিকিৎসা প্রতিষ্ঠান সমিতি।

 

এই বিভাগের আরো খবর

বিভিন্নস্থানে নদী ভাঙন অব্যাহত

ডেস্ক প্রতিবেদন : উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও বৃষ্টি অব্যাহত থাকায় বেড়েই চলেছে লালমনিরহাট জেলার তিস্তা ও ধরলা নদীর ভাঙন। কোনভাবেই ঠেকানো...

নদী ভাঙ্গনে বাগেরহাটে ঢাকা-পিরোজপুর মহাসড়ক অচল

বৈশাখী ডেস্ক: বাগেরহাটের মধুমতি নদীর বিভিন্ন স্থানে শুরু হয়েছে ভাঙন। এতে জেলার কলাতলা ইউনিয়নে ঢাকা-পিরোজপুর মহাসড়কে যান চলাচল বন্ধ রয়েছে।...

ঝুঁকিপূর্ণ ভবনে চলছে গাইবান্ধা উপজেলা পরিষদের কার্যক্রম

গাইবান্ধা প্রতিনিধি : ঝুঁকিপূর্ন প্রশাসনিক ভবনে চলছে গাইবান্ধা সদর উপজেলা পরিষদের কার্যক্রম। যেকোনো সময় ধসে পড়ার আশংকা থাকলেও, ঝুঁকি...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is