ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

2018-09-19

, ৮ মহাররম ১৪৪০

বিএফইউজে নির্বাচন অনুষ্ঠানে বাধা নেই

প্রকাশিত: ০৩:৩১ , ০৯ জুলাই ২০১৮ আপডেট: ০৪:০০ , ০৯ জুলাই ২০১৮

ডেস্ক প্রতিবেদন: বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের-বিএফইউজে’র নির্বাচন স্থগিতের আদেশ বাতিল করে দিয়েছেন আদালত। সোমবার দুপুরে স্থগিতাদেশের ওপর শুনানি শেষে ঢাকার প্রথম শ্রম আদালতের বিচারক ড. মো. শাহজাহান এ আদেশ দেন।

একটি মামলার কারণে গত ৫ জুলাই নির্বাচন স্থগিত করার আদেশ দিয়েছিলেন একই আদালত। ফলে পরের দিন ৬ জুলাই সারাদেশে বিএফইউজে নির্বাচন স্থগিত হয়ে যায়।

সোমবার নির্বাচন কমিশনের পক্ষে তাদের আইনজীবী মবিনুল ইসলাম শুনানিতে বলেন, বিএফইউজে নির্বাচন পরিচালনা কমিটি সততা, দক্ষতা ও নিরপেক্ষতার সঙ্গে নির্বাচন কার্যক্রম পরিচালনা করে আসছিলেন। শ্রম অধিদপ্তরের মহাপরিচালক যখন যে নির্দেশনা দিয়েছেন, তাও যথাযথভাবে পালন করা হচ্ছিল। কিন্তু বাদীপক্ষ পুরো বিষয়টির জন্য অপেক্ষা না করে তড়িঘড়ি করে আদালতে চলে আসে।”

নির্বাচন কমিশনের ব্যাখার যথার্থতা উপলব্ধি করে আদালত বলেন, “নির্বাচন কমিশন সময়ে সময়ে যে পদক্ষেপ নিয়েছে তাতে আমি সন্তুষ্ট। কিন্তু বাদীপক্ষ পুরো প্রক্রিয়া না দেখে ৫ তারিখ সকালেই আদালতে চলে আসে।”

এর আগে আদালত তাদের নির্বাচন স্থগিত করলেও সোমবার নির্বাচন কমিশনের পক্ষে শুনানিতে আদালত সন্তুষ্ট হলে নির্বাচনের স্থগিতাদেশ বাতিল করে দেন।
 

এই বিভাগের আরো খবর

ডাকসু নির্বাচন: আদালত অবমাননার মামলা কার্যতালিকা থেকে বাদ

নিজস্ব প্রতিবেদক: হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী ছয় মাসের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন না করায় বিশ্ববিদ্যালয়ের...

খালেদার অনুপস্থিতিতে দুর্নীতি মামলার বিচার নিয়ে আদেশ ২০ সেপ্টেম্বর

নিজ প্রতিবেদক : খালেদা জিয়ার অনুপস্থিতিতে জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতি মামলার বিচারকাজ চলবে কি না এবং তার জামিন বর্ধিত হবে কি না এ বিষয়ে ২০...

সংসদে তিনটি বিল পাস

নিজস্ব প্রতিবেদক : ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়ার সভাপতিত্বে জাতীয় সংসদ অধিবেশনে বুধবার তিনটি বিল পাস হয়েছে। বরেন্দ্র এলাকার সার্বিক...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is