ঢাকা, শুক্রবার, ২০ জুলাই ২০১৮, ৫ শ্রাবণ ১৪২৫

2018-07-19

, ৬ জিলকদ্দ ১৪৩৯

স্যামসাং গ্যালাক্সি এ-৬ দেশের বাজারে

প্রকাশিত: ০৪:১৪ , ০৯ জুলাই ২০১৮ আপডেট: ০৪:১৪ , ০৯ জুলাই ২০১৮

তথ্যপ্রযুক্তি ডেস্ক: বিশ্বের সর্ববৃহৎ মোবাইল নির্মাণকারী প্রতিষ্ঠান স্যামসাং, গ্যালাক্সি এ-৬ প্লাসের পর এবার বাজারে নিয়ে এসেছে একই সিরিজের নতুন স্মার্টফোন গ্যালাক্সি এ-৬। ৬ জুলাই, থেকে গ্যালাক্সি এ৬ স্মার্টফোনটি শুধুমাত্র অনলাইন মাধ্যম থেকে কেনা যাচ্ছে। কিকসা, দারাজ, পিকাবু, রবি শপ এবং এফডিএল ই স্টোর- এই পাঁচটি ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে নতুন মডেলের এই ফোনটি।

স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে এক্সিনস ৭৮৭০ সিরিজের অক্টা কোর প্রসেসর, ৪ জিবি র‍্যাম এবং ৩২ জিবি ইন্টারনাল মেমোরি, যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ২৫৬ জিবি পর্যন্ত বৃদ্ধি করা যাবে। এছাড়াও ডিভাইসটিতে ব্যবহৃত হয়েছে ৩০০০এমএএইচ ব্যটারি। নতুন এই ফোনের ডিসপ্লের স্ক্রিন রেশিও ১৮.৫:৯। ছবি ও ভিডিও ধারণের জন্য ফোনটিতে আছে ১.৭ অ্যাপাচারের ১৬ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা এবং ১৬ মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরা, যার অ্যাপাচার ১.৯।

মিউজিক লাভারদের জন্য ফোনটিতে আরো ব্যবহৃত হয়েছে ডলবি অ্যাটমোস সাউন্ড এনহ্যান্সমেন্ট প্রযুক্তি, যার মাধ্যমে গান শোনা ও ৫.৬ ইঞ্চি সুপার অ্যামোলেড এইচডি স্ক্রিনে ভিডিও এবং মুভি দেখার অভিজ্ঞতা হয়ে উঠবে আনন্দদায়ক। থাকছে অ্যাপ পেয়ারের মাধ্যমে মাল্টি টাস্কিং এর সুবিধাও।

স্যামসাং মোবাইল বাংলাদেশের হেড অব মোবাইল মো. মূয়ীদুর রহমান বলেন, “গ্যালাক্সি এ৬-এর মাধ্যমে আমাদের ইনফিনিটি ডিসপ্লে স্মার্টফোনগুলোতে আরেকটি নতুন ডিভাইস যুক্ত হলো। বর্তমানে মানুষের মধ্যে ভালো পিকচার কোয়ালিটির সঙ্গে সঙ্গে বড় ডিসপ্লের চাহিদা বৃদ্ধি পাচ্ছে। গ্যালাক্সি এ৬ একটি চমৎকার ডিভাইস যার মধ্যে এসঅ্যামোলেড ইনফিনিটি ডিসপ্লে সহ রয়েছে ফ্ল্যাগশিপ ডিভাইসের অন্যান্য ফিচার। যা গ্রাহকদের জীবনকে করে তুলবে আনন্দময়।”

স্মার্টফোনটিতে আরো থাকছে সর্বোচ্চ ১২ মাসের ইএমআই সুবিধা, ফ্রি ডেলিভারি এবং ডিসকাউন্ট অপশন, যা প্রদান করবে স্যামসাংয়ের পাঁচটি সহযোগী অনলাইন মাধ্যমে। আকর্ষণীয় ফিচার সম্পন্ন গ্যালাক্সি এ৬ স্মার্টফোনটি ব্ল্যাক এবং ব্লু-এই দুটি রঙে পাওয়া যাবে। স্মার্টফোনটির মূল্য নির্ধারণ করা হয়েছে ২৭ হাজার ৯০০ টাকা।

এই বিভাগের আরো খবর

শতাব্দীর দীর্ঘতম পূর্ণগ্রাস চন্দ্রগ্রহণ জুলাইয়ে

তথ্যপ্রযুক্তি ডেস্ক: আগামী জুলাই মাসেই বিরল মহাজাগতিক দৃশ্যের সাক্ষী হতে চলেছে বিশ্ব। এই শতাব্দীর দীর্ঘতম পূর্ণগ্রাস চন্দ্রগ্রহণ হবে ২৭...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is