ঢাকা, রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

2018-09-23

, ১২ মহাররম ১৪৪০

বায়রার নির্বাচন নিয়ে হাইকোর্টের আদেশ বহাল

প্রকাশিত: ০৫:১৪ , ০৯ জুলাই ২০১৮ আপডেট: ০৫:১৪ , ০৯ জুলাই ২০১৮

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সিজের (বায়রা) কার্যনির্বাহী কমিটির মেয়াদকাল, দায়িত্ব ও নির্বাচন নিয়ে হাই কোর্টের আদেশ বহাল রেখেছে আপিল বিভাগ।

হাই কোর্টের আদেশ স্থগিত চেয়ে করা বায়রার আবেদন শুনে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার সদস্যর আপিল বেঞ্চ আজ সোমবার ‘নো অর্ডার’ দেয়।

আইনজীবীরা বলছেন, হাই কোর্টের আদেশ বহাল থাকায় ১২ জুলাই বায়রার বর্তমান কমিটির মেয়াদপূর্তির পর ১৩ জুলাই এ সংগঠনের প্রশাসক হিসেবে দায়িত্ব নেবেন বাণিজ্য মন্ত্রণালয়ের বাণিজ্য সংগঠন অনুবিভাগের (ডিটিও) পরিচালক। তিনি আগামী ২০ সেপ্টেম্বরের মধ্যে নির্বাচনের ব্যবস্থা করবেন।

আদালতে রিট আবেদনকারী পক্ষে শুনানি করেন ব্যারিস্টার আখতার ইমাম। তার সঙ্গে ছিলেন ব্যারিস্টার রাশনা ইমাম ও ব্যারিস্টার রেশাদ ইমাম অমিত। আর রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

বায়রার ১০ সদস্যের এক রিট আবেদনের শুনানি নিয়ে গত ২৮ মে বর্তমান কার্যনির্বাহী কমিটির মেয়াদ আরও নয় মাস বাড়িয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের আদেশ স্থগিত করে হাই কোর্ট।

এরপর আরেকটি সম্পূরক আবেদনের শুনানি নিয়ে গত ৪ জুলাই হাই কোর্ট আরেকটি আদেশ দেয়। সেখানে প্রশাসক নিয়োগের মাধ্যমে নতুন নির্বাচনের দিনক্ষণ ঠিক করে দেওয়া হয়।

হাই কোর্টের ওই আদেশ স্থগিত চেয়ে এরপর আপিল বিভাগে আবেদন করে বায়রা। ওই আবেদনের শুনানি নিয়ে সোমবার আপিল বিভাগ ‘নো অর্ডার’ দেয়। 

এই বিভাগের আরো খবর

খালেদার মামলা নিয়ে বিচার বিভাগের তাড়া কেন? প্রশ্ন ফখরুলের

নিজস্ব প্রতিবেদক: খালেদা জিয়ার অনুপস্থিতিতে বিচারকাজ পরিচালনা করার সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়েছে বিএনপি। দলটির মহাসচিব মির্জা ফখরুল...

সুস্থ না হওয়া পর্যন্ত আদালতে যাবেন না খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক : শারীরিকভাবে পুরোপুরি সুস্থ না হওয়া পর্যন্ত আদালতে যাবেন না বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। মঙ্গলবার বিকেলে, পুরোন...

কেরানীগঞ্জে বাবা-ছেলে হত্যা মামলায় ৫ জনের মৃতুদণ্ড

নিজস্ব প্রতিবেদক: ১৯৯৩ সালে কেরানীগঞ্জে বাবা-ছেলের হত্যা মামলায় পাঁচজনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সাথে আসামিদের প্রত্যেককে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is