ঢাকা, মঙ্গলবার, ১৭ জুলাই ২০১৮, ২ শ্রাবণ ১৪২৫

2018-07-16

, ৩ জিলকদ্দ ১৪৩৯

আজ নজর থাকবে যাদের দিকে

প্রকাশিত: ১১:১৭ , ১০ জুলাই ২০১৮ আপডেট: ১১:১৭ , ১০ জুলাই ২০১৮

ক্রীড়া প্রতিবেদক : ফ্রান্স-বেলজিয়াম ম্যাচের মধ্য দিয়ে আজ শুরু হচ্ছে বিশ্বকাপ ফুটবলের শেষ চারের লড়াই। দাপট দেখানো এই দল দু’টিতে রয়েছে অভিজ্ঞ ও তারকা ফুটবলাররা। ফাইনালে উঠার লড়াইয়ে বেলজিয়ামের লুকাক, হ্যাজার্ড, ডি ব্রুইন যে কোন সময় বদলে দিতে পারেন ম্যাচের গতিপথ। আর মুহূর্তেই প্রতিপক্ষের জন্য বিপদের কারণ হয়ে উঠতে পারেন ফরাসি শিবিরের এমবাপ্পে, গ্রিজম্যান ও পল পগবা।

বিশ্বকাপের ইতিহাসে ৫ম বারের মতো হতে যাওয়া অল ইউরোপীয় সেমিফাইনালের প্রথমটিতে সেন্ট পিটাসবার্গ স্টেডিয়ামে নজর কাড়বেন একাধিক তারকা ফুটবলার।

দীর্ঘ ৩২ বছর পর সেমিতে উঠা বেলজিয়ামের সামনে প্রথমবারের মতো ফাইনালে খেলার হাতছানি। অল রেডসদের এই লক্ষ্য পূরণে মূল ভরসা রোমেল লুকাকু, এডেন হ্যাজার্ড ও মাঝ মাঠের কান্ডারি কেভিন ডি ব্র“ইনে। ৪ গোল করে গোল্ডেন বুটের দৌড়ে এগিয়ে থাকা রোমেলু লুকাকু চিন্তার কারণ হতে পারেন ফরাসিদের রক্ষণভাগের। আর ইডেন হ্যাজার্ড ও কেভিন ডি ব্রুইন জ্বলে উঠলে দুশ্চিন্তার রেখা ফুটে উঠবে ফ্রান্সের।

সেমিফাইনালে ফরাসিদের কঠিন পরীক্ষা দিতে হবে বেলজিয়ান গোলরক্ষক থিবো কর্তোয়ার বিপক্ষে। কোয়ার্টার ফাইনালের দারুণ পারফরম্যান্স ধরে রেখে দলকে ফাইনালের টিকিট পাইয়ে দেওয়ার অনেকটা দ্বায়িত্ব তার কাঁধেও।

এদিকে, শিরোপা খরা কাটানোর লক্ষ্য নিয়ে বেলজিয়ামের মুখোমুখি হবে ৯৮’র চ্যাম্পিয়ন ফ্রান্স। নক আউট পর্বের শুরু থেকেই দারুণ ছন্দে দিদিয়ের দেশমের শিষ্যরা। তরুণ এমবাপ্পে আর অভিজ্ঞ গ্রিজম্যান দলটির অন্যতম ভরসা। দু’জনেই এখন পর্যন্ত ৩টি করে গোল করেছেন এই বিশ্বকাপে।

সেই সাথে অলিভার জিরুড, পল পগবা পায়ের জাদুতে ম্যাচের গতিপথ বদলে দিতে পারেন যেকোন সময়। আর তেমনটা ঘটলে ২০০৬’র পর আবারো ফাইনালের মঞ্চে পা রাখবেন লা ব্লুজরা।

 

এই বিভাগের আরো খবর

চমকে পরিপূর্ণ ছিল রাশিয়া বিশ্বকাপ

স্পোার্টস ডেক্স: বিশ্বকাপ ফুটবলের এবারের আসরের শুরুতে বোঝা যায়নি, অপেক্ষায় রয়েছে একগাদা চমক আর পরিবর্তনের ইঙ্গিত। আসর যত এগিয়েছে, একে একে...

বিশ্বকাপ জয়ী ফ্রান্স ফুটবল দলের রাজকীয় প্রত্যাবর্তন

স্পোর্টস ডেক্স: বিশ্বকাপ জয়ী ফ্রান্স ফুটবল দলকে রাজকীয় ভাবে বরণ করে নিলো  দেশবাসী। দেশে ফেরার পর তাদের বীরোচিত সংবর্ধনা দেয়া হয়। এদিকে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is