ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ১ অগ্রাহায়ণ ১৪২৫

2018-11-15

, ৬ রবিউল আউয়াল ১৪৪০

অক্টোবরের শেষে জাতীয় নির্বাচনের তফসিল

প্রকাশিত: ০৬:৫৩ , ১০ জুলাই ২০১৮ আপডেট: ০৬:৫৩ , ১০ জুলাই ২০১৮

নিজস্ব প্রতিবেদকঃ এই বছর অক্টোবর মাসের শেষের দিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হতে পারে। আজ মঙ্গলবার নির্বাচন কমিশনের সভা শেষে কমিশনের সচিব হেলালুদ্দীন আহমদ সাংবাদিকদের এ কথা জানান।

হেলালুদ্দীন বলেন, অক্টোবরের শেষের দিকে জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা করা হতে পারে। তফসিল ঘোষণার আগেই যাতে ৩০০ আসনের ভোটার তালিকা ও ভোটার তালিকার সিডি প্রস্তুত থাকে, সে জন্য সংশ্লিষ্ট ব্যক্তিদের ইসি নির্দেশনা দিয়েছে।

এক প্রশ্নের জবাবে সচিব বলেন, যেদিন জাতীয় নির্বাচনের তফসিল হওয়ার উপযুক্ত সময় হবে, সেদিনই তফসিল ঘোষণা করা যাবে।

সচিব বলেন, ৩০ জুলাইয়ে অনুষ্ঠেয় তিন সিটি করপোরেশনের নির্বাচনে বরিশালে ১০টি কেন্দ্রে এবং রাজশাহী ও সিলেটে দুটি করে কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করা হবে।

হেলালুদ্দীন জানান, হিজড়া জনগোষ্ঠীর কোনো ভোটার তৃতীয় লিঙ্গ হিসেবে ভোটার হওয়ার জন্য আবেদন করলে তাঁকে তৃতীয় লিঙ্গ পরিচয়ে ভোটার করা হবে। তাঁরা এত দিন নারী অথবা পুরুষ পরিচয়ে ভোটার হতেন। আর আগামী বছর থেকে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমে হিজড়াদের তৃতীয় লিঙ্গ হিসেবে অন্তর্ভুক্ত করা হবে।

 

এই বিভাগের আরো খবর

নয়াপল্টনে বিএনপিকর্মী-পুলিশ সংঘর্ষ, গাড়িতে আগুন

নিজস্ব প্রতিবেদক: তৃতীয় দিনেও মনোনয়ন ফরম সংগ্রহের জন্য সকাল থেকেই দলীয় কার্যালয়ের সামনে ব্যাপক শোডাউন চালায় নেতাকর্মীরা। বেলা পৌনে একটার...

নয়াপল্টনে বিএনপি কর্মীদের সঙ্গে সংঘর্ষ, পুলিশের গাড়িতে আগুন

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশ ও বিএনপি নেতা কর্মীদের মাঝে ধাওয়া পাল্টা ধাওয়া চলছে।  এতে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is