ঢাকা, বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ৭ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-21

, ১২ রবিউল আউয়াল ১৪৪০

মিরসরাই ট্র্যাজেডি দিবস আজ

প্রকাশিত: ০৯:২২ , ১১ জুলাই ২০১৮ আপডেট: ১২:১২ , ১১ জুলাই ২০১৮

নিজস্ব প্রতিবেদকঃ মিরসরাই ট্র্যাজেডি দিবস আজ। ২০১১ সালের এ’দিনে মিরসরাই স্টেডিয়ামে খেলা দেখে ফেরার সময় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় প্রাণ হারায় ৪২ স্কুল শিক্ষার্থীসহ ৪৫ জন। ওই দিনটির কথা মনে করে আজও শোকার্ত হয়ে ওঠেন মানুষজন। ইতোমধ্যে নিহতদের স্মরণে নির্মাণ করা হয়েছে স্মৃতিস্তম্ভ। দুর্ঘটনার রোগীদের প্রাণ রক্ষায় ট্রমা সেন্টার নির্মাণের জন্য সরকারের প্রতি দাবি জানিয়েছে স্থানীয়রা।

২০১১ সালের ১১ জুলাই চট্টগ্রামের মিরসরাই উপজেলার আবু তোরাব সড়কে ঘটে এক মর্মান্তিক দুর্ঘটনা। সৈদালী এলাকায় রাস্তার পাশের ডোবায় ট্রাক পড়ে প্রাণ হারায় ৪২ স্কুল শিক্ষার্থীসহ ৪৫ জন।

নিহতরা বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবলের ফাইনাল খেলা দেখে ওই ট্রাকে বাড়ি ফিরছিলো। ওই দুর্ঘটনায় শুধু আবু তোরাব উচ্চ বিদ্যালয়ের ৩৪ শিক্ষার্থী মারা যায়। এছাড়া আবু তোরাব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তিনজন, আবু তোরাব এসএম সরকারি প্রাথমিক বিদ্যালয়, আবু তোরাব ফাজিল মাদ্রাসা ও প্রফেসর কামালউদ্দীন চৌধুরী কলেজের দু’জন করে ছাত্র নিহত হয়।

হৃদয়বিদারক ওই দুর্ঘটনার স্মৃতি এখনো তাড়া করে বলে জানান সাবেক উপজেলা চেয়ারম্যান গিয়াস উদ্দিন। জানালেন, নিহতদের পরিবারের সহায়তায় সব সময় পাশে থাকবেন।

চট্টগ্রাম নগরীর প্রবেশ পথ থেকে ফেনী পর্যন্ত দুর্ঘটনার রোগীদের প্রাণ রক্ষায় একটি ট্রমা সেন্টার নির্মাণের জন্য সরকারের প্রতি দাবি জানিয়েছে স্থানীয়রা।

এই বিভাগের আরো খবর

চট্টগ্রামে সবচেয়ে বড় জুলুস

নিজস্ব প্রতিবেদক: পবিত্র ঈদ-এ-মিলাদুন্নবী উপলক্ষে দেশের সবচেয়ে বড় জুলুস বের করা হয় চট্টগ্রামে। নগরীর ষোলশহর জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is