ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ১ অগ্রাহায়ণ ১৪২৫

2018-11-15

, ৬ রবিউল আউয়াল ১৪৪০

ইসলামের ঐতিহ্য রক্ষায় নজর রাখতে মুসল্লিদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর

প্রকাশিত: ১২:৪৬ , ১১ জুলাই ২০১৮ আপডেট: ১২:৪৬ , ১১ জুলাই ২০১৮

নিজস্ব প্রতিবেদক : ইসলাম মানে শান্তি, আর ইসলামের এই বাণী যাতে কখনো প্রশ্নবিদ্ধ না হয় সেদিকে নজর দিতে মুসল্লিদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে রাজধানীর আশকোনায় হজ্জযাতার উদ্বাধন করেন এ আহ্বান জানান তিনি। ইসলাম ধর্মে যাতে বিভ্রান্তি ছড়াতে না পারে সেদিকে নজর দিয়ে দেশব্যাপি মসজিদ ভিত্তিক শিক্ষা ব্যবস্থা করার কথা বলেন তিনি।

অপব্যাখ্যা দিয়ে ও বিভ্রান্তি ছড়িয়ে কেউ যাতে ইসলাম ধর্মের শান্তির সুমহান ঐতিহ্য নষ্ট করতে না পারে সে দিকে নজর রাখতে মুসল্লিদের প্রতি আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজধানীর আশকোনায় হজ কার্যক্রমের উদ্বোধন করে এ আহ্বান জানান তিনি। প্রধানমন্ত্রী বলেন, সুষ্ঠুভাবে পবিত্র হজ পালনের সব ব্যবস্থা নিয়েছে সরকার।

এ বছর বাংলাদেশ থেকে এক লাখ ২৬ হাজার ৭৯৮ হজ করতে সৌদি আরব যাবেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৬ হাজার ৭শ' ৯৮ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় যাবেন ১ লাখ ২০ হাজার মুসল্লি। রাজধানীর আশকোনায় হজ ক্যাম্পে এবারের হজ কার্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী মুসল্লিদের দেশ ও জাতির কল্যাণে দোয়া করার আহবান জানিয়ে বলেন, হজ যাত্রা নির্বিঘœ করতে সরকার সর্বোচ্চ প্রচেষ্টা নিয়েছে।

ইসলাম শান্তি ও সম্প্রীতির ধর্ম- এ কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, বিভ্রান্তি ছড়িয়ে কেউ যাতে ইসলাম ধর্মের নামে সন্ত্রাসী কার্যক্রমে জড়িয়ে না পরে সেদিকে সতর্ক থাকতে হবে।

তিনি বলেন, দেশ ও মানুষের ভাগ্যের উন্নয়নে সরকার কাজ করে যাচ্ছে। এ উন্নয়ন হচ্ছে গ্রাম থেকে সব পর্যায়ে। উন্নয়ন কাজ অব্যাহত রাখতে সকলের সহযোগিতা চান প্রধানমন্ত্রী।

হাজীদের সাথে শুভেচ্ছা বিনিময় এবং তাদের বিভিন্ন বিষয়ে খোঁজ খবর নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এবছর হজের প্রথম ফ্লাইট ১৪ জুলাই শুরু হয়ে শেষ হবে ১৫ আগস্ট। আর ২৭ আগস্ট থেকে হাজীরা দেশে ফিরতে শুরু করবেন যা চলবে  ২৫ সেপ্টেম্বর পর্যন্ত।

 

এই বিভাগের আরো খবর

নির্বাচন নিয়ে ষড়যন্ত্র হচ্ছে, সতর্ক থাকার আহবান প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক: নির্বাচন বানচাল করতে বিএনপি আগুন সন্ত্রাসসহ নানা ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ...

রোহিঙ্গা প্রত্যাবাসন স্থগিত

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ সরকারের সব প্রস্তুতি থাকলেও রোহিঙ্গাদের আপত্তির কারণে আজ প্রত্যাবাসন প্রক্রিয়া শুরু হয়নি। মিয়ানমারের রাখাইন...

ফেনীতে মাদরাসা ছাত্রীকে ধর্ষণের দায়ে একজনের যাবজ্জীবন

ফেনী প্রতিনিধি: ফেনীতে এক মাদরাসা ছাত্রীকে অপহরণের পর ধর্ষণের দায়ে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার ফেনীর নারী ও...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is