ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯, ১৩ বৈশাখ ১৪২৬

2019-04-25

, ১৯ শাবান ১৪৪০

আগামী জাতীয় নির্বাচন সুষ্ঠু হবে- সংসদে প্রধানমন্ত্রী

প্রকাশিত: ০৪:৫০ , ১১ জুলাই ২০১৮ আপডেট: ০৪:৫০ , ১১ জুলাই ২০১৮

নিজস্ব প্রতিবেদক : আগামী জাতীয় নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপক্ষে হওয়ার মধ্যদিয়ে সরকারের ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলেও আশা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেন, দেশের উন্নয়ন ত্বরান্বিত করতে গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকুক এমনটি চায় তার সরকার। জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে এসব কথা জানান প্রধানমন্ত্রী। তিনি সংসদকে জানান, রাজনৈতিকভাবে গ্রেপ্তার নয়, বরং এতিমের টাকা আত্মসাতে আদালতের রায়ে কারাগারে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া।

স্পিকার ডক্টর শিরিন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বিকেল তিনটার কিছু পরে শুরু হয় জাতীয় সংসদের দিনের কার্যক্রম। শুরুতেই প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্ব।

সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য নুরজাহান বেগমের উন্থাপিত প্রশ্নের জবাবে সরকারের নেয়া নানা পদক্ষেপের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী সংসদকে জানান, নারীদের সামাজিক ও অর্থণৈতিক উন্নয়নে কাজ করে যাচ্ছে তার সরকার। এসময় ডিসেম্বরে আসন্ন জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে এক সম্পূরক প্রশ্নের জবাবে শেখ হাসিনা জানান, রাজনৈতিক কোনো কারণে নয় বরং দুর্নীতির কারনেই আদালতে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া।

আগামী জাতীয় নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে এমন আশা প্রকাশ করে শেখ হাসিনা বলেন, দেশে গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকুক সেটিই চায় তার সরকার।

এসময় কাজী ফিরোজ রশীদের করা এক সম্পূরক প্রশ্নের জবাবে সংসদকে প্রধানমন্ত্রী জানান, আগামীতে ক্ষমতায় এলে গভীর সমুদ্র বন্দর, দক্ষিণাঞ্চলে পারমানবিক বিদ্যুত কেন্দ্রসহ আরো বড় বড় মেগা প্রজেক্ট বাস্তবায়ন করবে তার সরকার।

 

এই বিভাগের আরো খবর

জায়ানকে শেষবারের মতো দেখতে গেলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: শ্রীলঙ্কায় ভয়াবহ বোমা হামলায় নিহত জায়ানের (৮) মরদেহ দেখতে তার নানা আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিমের...

চেয়ারপারসনের মুক্তি নিয়ে দর কষাকষির খবর মিথ্যা- বিএনপি 

নিজস্ব প্রতিবেদক : দলীয় চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি নিয়ে বিএনপি দর কষাকষি করছে, আওয়ামী লীগ নেতাদের এমন বক্তব্যের প্রতিবাদ করেছে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is