ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ১ অগ্রাহায়ণ ১৪২৫

2018-11-15

, ৬ রবিউল আউয়াল ১৪৪০

গুহা থেকে উদ্ধার কিশোরদের ভিডিও প্রকাশ

প্রকাশিত: ০৮:০৪ , ১১ জুলাই ২০১৮ আপডেট: ০৮:০৪ , ১১ জুলাই ২০১৮

আন্তর্জাতিক ডেস্ক : থাম লুয়াং গুহায় আটকে পড়া কিশোর ফুটবলার ও তাদের কোচকে উদ্ধারের ঘটনায় আনন্দের বন্যা বইছে থাইল্যান্ডজুড়ে। অভিযান সফল হওয়ায় উদ্ধারকারীদের অভিনন্দন জানাচ্ছেন থাইল্যান্ডবাসী। আলোচিত এই ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে শুভেচ্ছা জানাচ্ছেন বিশ্বের অন্যান্য দেশের মানুষও।

থাইল্যান্ডের ১২ ক্ষুদে ফুটবলার আর তাদের কোচ নিখোঁজ হওয়ার যে সংবাদে কান্নায় ভেসেছিলো থাইল্যান্ডবাসী, তার শেষটা এলো স্বস্তির মধ্য দিয়েই। ওই ফুটবলার আর তাদের কোচকে সুস্থ্য অবস্থায় উদ্ধার করায় আনন্দের বন্যা বইছে থাইল্যান্ডজুড়ে। রাস্তায় নেচে-গেয়ে উল্লাস প্রকাশ করছে সকলে। উদ্ধারকৃতদের অভিবাদন জানাতে চিয়াং রাইয়ের হাসপাতালের সামনে ভিড় করছেন অনেকে। এদিকে, উদ্ধার হওয়ার পর প্রথমবারের মতো চিকিৎসাধীন ওই ফুটবলারদের ভিডিও প্রকাশ করা হয়েছে।

সফল এই অভিযানের প্রতিক্রিয়ায় থাই নৌবাহিনীর প্রধান বলেন, সকলের প্রচেষ্টায় প্রত্যাশা বাস্তবে রূপ পেয়েছে। থাই নেভি সিল তাদের ফেইসবুক পাতায় লিখেছে, এটি অলৌকিক ঘটনা ছিল, নাকি বিজ্ঞান বা অন্য কিছু ছিল তা তাঁদের কাছে বিস্ময়ের।”

রুদ্ধশ্বাস এই উদ্ধার অভিযানে অংশ নেয়া ডুবুরিদের প্রশংসা করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মেসহ বিশ্ব নেতারা। সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিনন্দন জানাচ্ছে বিশ্ববাসী।

এদিকে, যুক্তরাজ্যের ক্লাব ফুটবল দল ম্যানচেস্টার ইউনাইটেড ও বেনফিকা থাই কিশোর ফুটবল দল এবং তাদেরকে উদ্ধারে কাজ করা সবাইকে বেড়ানোর আমন্ত্রণ জানিয়েছে।

এর আগে টানা তিনদিনের শ্বাসরুদ্ধকর অভিযান শেষে মঙ্গলবার গুহা থেকে সবাইকে নিরাপদে উদ্ধার করেন উদ্ধারকারীরা। গত ২৩ জুন ওই ১২ কিশোর ফুটবলার ও তাদের কোচ গুহার ভেতরে ঢোকার পর প্রচণ্ড বৃষ্টিতে তাদের বাইরে আসার পথ বন্ধ হয়ে যায়। এর নয়দিন পর তাদের সন্ধান পায় উদ্ধারকারী দল।

 

এই বিভাগের আরো খবর

মহাজোটে আসতে চায় বিকল্পধারা

নিজস্ব প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলের প্রার্থী বাছাইয়ে সম্ভাব্য প্রার্থীদের কাছে মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে বিকল্পধারা...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is