ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

2018-09-20

, ৯ মহাররম ১৪৪০

জনগণ যদি চায় আওয়ামী লীগ আবারো ক্ষমতায় আসবে- প্রধানমন্ত্রী

প্রকাশিত: ০৭:১৬ , ১২ জুলাই ২০১৮ আপডেট: ০৭:১৬ , ১২ জুলাই ২০১৮

নিজস্ব প্রতিবেদক: উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে আগামী নির্বাচনে আবারো নৌকা মার্কায় ভোট দিতে দেশবাসীর প্রতি আহ্বান জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতীয় সংসদের একুশতম অধিবেশনে দেয়া সমাপনী ভাষণে তিনি এ আহ্বান জানান। কোটা আন্দোলনের নামে কোনও ধরনের উচ্ছৃংখলতা বরদাশত করা হবে না উল্লেখ করে সংসদ নেতা বলেন, কোটা সংষ্কারে কমিটি কাজ করছে। 

দশম জাতীয় সংসদের ২১তম অধিবেশনের সমাপনী দিনে কার্যসূচি অনুযায়ী শুরুতেই ছিলো বিভিন্ন মন্ত্রণালয়ের প্রশ্নোত্তর পর্ব। স্পিকার ডক্টর শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে এই অধিবেশনে দিনের কার্যসূচি শেষে সমাপনী বক্তব্য রাখেন বিরোধী দলের নেতা বেগম রওশন এরশাদ। 

পরে সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সমাপনী বক্তব্যে বলেন, কোটা আন্দোলনের নামে কোনও ধরনের উচ্ছৃংখলতা বরদাশত হবে না। ভিসির বাসায় হামলাকারীদের সিসি ক্যামেরার ছবি দেখে সনাক্ত ও গ্রেফতার করা হচ্ছে। তিনি বলেন, কোট সংষ্কারের জন্য মন্ত্রিপরিষদ সচিবের নেতৃত্বে কমিটি কাজ করছে।

সরকারের বিভিন্ন উন্নয়নের চিত্র তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, দেশের উন্নয়ন স্থায়ী করতে হলে এর ধারাবাহিকবতা ধরে রাখা জরুরি। আর তাই সরকারের ধারাবাহিকতাও প্রয়োজন। আগামী জাতীয় নির্বাচনে জনগণকে নৌকা মার্কায় ভোট দেয়ার আহবান জানান শেখ হাসিনা। 

প্রধানমন্ত্রী বলেন, ক্ষুধামুক্ত বাংলাদেশ গড়েছি। এখন দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়াই লক্ষ্য। সেই লক্ষ্যেই বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন বলে সংসদকে জানান শেখ হাসিনা। 

সংসদ নেতার বক্তব্যের পর স্পিকার সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। পরে অধিবেশন সমাপ্তি সম্পর্কিত রাষ্ট্রপতির লিখিত আদেশ পড়ে শোনান স্পিকার।
 

এই বিভাগের আরো খবর

জনগণের প্রতি দায়বদ্ধ বলেই দেশের উন্নয়ন হচ্ছে- সংসদে প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জনগনের প্রতি দায়িত্ববোধ থেকে কাজ করার ফলেই দেশ এগিয়ে যাচ্ছে, সমৃদ্ধশালী হচ্ছে। সংসদে...

জ্যেষ্ঠ সচিব হয়েছেন ছয় কর্মকর্তা 

নিজস্ব প্রতিবেদক: সচিব থেকে পদোন্নতি পেয়ে জ্যেষ্ঠ সচিব হয়েছেন ছয় কর্মকর্তা। বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় তাদের পদোন্নতির আদেশ জারি করে।...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is