ঢাকা, মঙ্গলবার, ১৭ জুলাই ২০১৮, ২ শ্রাবণ ১৪২৫

2018-07-16

, ৩ জিলকদ্দ ১৪৩৯

থাইল্যান্ডের গুহায় আটকে পড়া কিশোরদের নিয়ে সিনেমা হবে হলিউডে

প্রকাশিত: ০১:৪১ , ১৩ জুলাই ২০১৮ আপডেট: ০১:৪১ , ১৩ জুলাই ২০১৮

বিনোদন ডেস্ক: থাইল্যান্ডের উত্তরাঞ্চলের জলমগ্ন গুহায় স্থানীয় ফুটবল দল ‘ওয়াইল্ড বোয়া’র দীর্ঘ আটকাবস্থা ও উদ্ধার অভিযান আলোচিত হয়েছে বিশ্বজুড়ে। উদ্ধার অভিযান শেষ হতে না হতেই বিষয়টি নিয়ে চলচ্চিত্র নির্মাণের পরিকল্পনাও করে ফেলেছেন হলিউডের দুই প্রযোজক।

থাইল্যান্ডে যখন এই শ্বাসরুদ্ধকর পরস্থিতি চলছিলো ঠিক তখনই দেশটিতে হাজির হন হলিউডের দুই চলচ্চিত্র প্রযোজক। কারণ তাদের হাতে অপচয় করার মতো সময় নেই, থাই কর্তৃপক্ষের অনুমতি মিললে গুহায় নির্ঘুম, বিদঘুটে ও অন্ধকারে বন্দিদশা থেকে মুক্তির রোমহর্ষক কাহিনি নির্ভর চলচ্চিত্র নির্মাণ করতে চান তারা।

বার্তা সংস্থা এএফপি বলছে, মার্কিন চলচ্চিত্র নির্মাতা প্রতিষ্ঠান পিওর ফ্লিক্স তাদের অংশীদার মাইকেল স্কট এবং সহ-প্রযোজক অ্যাডাম স্মিথকে থ্যাম লুয়াং গুহায় গিয়েছেন। ইতোমধ্যে তারা একটি সম্ভাব্য চলচ্চিত্র প্রকল্প নিয়ে প্রাক-স্বাক্ষাৎকারও গ্রহণ করেছেন।

তবে, গুহায় শিশুদের আটকাবস্থা নিয়ে চলচ্চিত্র নির্মাণকে স্পর্শকাতর হিসেবে দেখা হবে কি-না, এমন এক প্রশ্নের জবাবে অ্যাডাম স্মিথ বলেছেন, এই বিষয়টি নিয়ে চলচ্চিত্র নির্মাণে অন্য কোম্পানিও এগিয়ে আসছে। সেজন্য আমরা দ্রুত কাজ করার লক্ষ্য নির্ধারণ করেছি। এদিকে, চলচ্চিত্র নির্মাণ করা আদৌ সম্ভব হবে কি-না সে ব্যাপারে এখনো নিশ্চিত নয় মার্কিন এই চলচ্চিত্র নির্মাতা প্রতিষ্ঠান। তবে তারা থাই কিশোরদের গুহায় বন্দিদশা নিয়ে চলচ্চিত্র নির্মাণে আগ্রহী।

উল্লেখ্য, প্রশিক্ষণের অংশ হিসেবে গেল ২৩ জুন ওই গুহায় ঢুকেছিল ‘ওয়াইল্ড বোয়া’র দলের ১২ কিশোর ফুটবলার ও তাদের কোচ। এরপর ভারি বৃষ্টিপাতে গুহায় পানি ঢুকলে নিখোঁজ হয় তারা। আটকে থাকার নয়দিন পর গুহার চার কিলোমিটার ভেতরে তাদের জীবিত সন্ধান পান দুই ব্রিটিশ ডুবুরি। আটকে পড়ার ১৭ দিন পর সুস্থ্য অবস্থায় উদ্ধার করা হয় তাদের।

 

এই বিভাগের আরো খবর

থাইল্যান্ডের গুহায় আটকে পড়া কিশোরদের নিয়ে সিনেমা হবে হলিউডে

বিনোদন ডেস্ক: থাইল্যান্ডের উত্তরাঞ্চলের জলমগ্ন গুহায় স্থানীয় ফুটবল দল ‘ওয়াইল্ড বোয়া’র দীর্ঘ আটকাবস্থা ও উদ্ধার অভিযান আলোচিত হয়েছে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is