ঢাকা, মঙ্গলবার, ২১ আগস্ট ২০১৮, ৬ ভাদ্র ১৪২৫

2018-08-20

, ৮ জিলহজ্জ ১৪৩৯

জমকালো আয়োজনে বিশ্বকাপের সমাপনী

প্রকাশিত: ১০:১৪ , ১৫ জুলাই ২০১৮ আপডেট: ১০:১৪ , ১৫ জুলাই ২০১৮

নিজস্ব প্রতিবেদক: জমকালো আয়োজনে বিশ্বকাপের ২১তম আসরকে বিদায় জানালো রাশিয়া। লুঝনিকি স্টেডিয়ামে ম্যাচ শুরুর আগে সক্ষিপ্ত সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে ফুটিয়ে তোলা হয় রাশিয়ার সংস্কৃতি। আর বিশ্বকাপের ট্রফি হাতে নিয়ে মাঠে প্রবেশ করেন বর্তমান চ্যাম্পিয়ন জার্মানির অধিনায়ক লরিস লাম।

ফাইনাল ম্যাচের ঠিক আধাঘন্টা আগে কোটি ফুটবল ভক্তদের বিদায় জানালো রাশিয়া বিশ্বকাপ। উদ্বোধনী অনুষ্ঠানে আসরের থিম সং লিভ ইট আপ টিমের কেউই উপস্থিত ছিলেন না। তবে সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উইল স্মিথ, এরা এস্তাফি আর নিকি জ্যাম।

এই আয়োজনে ফুটিয়ে তোলা হয়েছে রাশিয়ার সংস্কৃতি। মঞ্চ মাতিয়েছেন দক্ষিণ কোরিয়ার বিখ্যাত কে-পপ ব্যান্ড 'ইএক্সও'কে। অনলাইন ভোটে 'বিটিএস-ফেক লাভ'সহ আরও দুটি জনপ্রিয় ব্যান্ড দলকে হারিয়েই ফাইনালে পারফর্ম করার সুযোগ পান তারা।

উদ্বোধনী মঞ্চ যারা মাতিয়েছিলেন তাদের কাউকেই দেখা যায়নি রাশিয়া বিশ্বকাপের সমাপনী অনুষ্ঠানে। আর ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জার্মানির সাবেক অধিনায়ক ফিলিপ লাম নিজ হাতেই ট্রফি আনেন উদ্বোধনী অনুষ্ঠানে।

 

এই বিভাগের আরো খবর

চমকে পরিপূর্ণ ছিল রাশিয়া বিশ্বকাপ

স্পোার্টস ডেক্স: বিশ্বকাপ ফুটবলের এবারের আসরের শুরুতে বোঝা যায়নি, অপেক্ষায় রয়েছে একগাদা চমক আর পরিবর্তনের ইঙ্গিত। আসর যত এগিয়েছে, একে একে...

বিশ্বকাপ জয়ী ফ্রান্স ফুটবল দলের রাজকীয় প্রত্যাবর্তন

স্পোর্টস ডেক্স: বিশ্বকাপ জয়ী ফ্রান্স ফুটবল দলকে রাজকীয় ভাবে বরণ করে নিলো  দেশবাসী। দেশে ফেরার পর তাদের বীরোচিত সংবর্ধনা দেয়া হয়। এদিকে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is