ঢাকা, মঙ্গলবার, ২১ আগস্ট ২০১৮, ৬ ভাদ্র ১৪২৫

2018-08-20

, ৮ জিলহজ্জ ১৪৩৯

সেরা উদীয়মান তারকা এমবাপ্পে; নাম লেখালেন পেলের পাশে

প্রকাশিত: ০২:৩৫ , ১৬ জুলাই ২০১৮ আপডেট: ০২:৩৫ , ১৬ জুলাই ২০১৮

স্পোর্টস ডেক্স: রাশিয়া বিশ্বকাপের সেরা উদীয়মান তারকার খেতাব জিতলেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী তরুণ সেনসেশন কিলিয়ান এমবাপ্পে।

ক্রোয়েশিয়ার বিপক্ষে বিশ্বকাপ ফাইনাল ম্যাচে ৪-২ গোলে জিতেছে ফ্রান্স। আর এই ম্যাচের চতুর্থ গোলটি করেন ১৯ বছর বয়সী ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে। পুরো আসরে এটি তার চতুর্থ গোল।

ফাইনালে এক গোল করে ইতিহাসের খাতায় নিজের নামও লিখিয়ে ফেলেছেন তিনি। মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে রোববারের ফাইনালে গোল করে ১৯৫৮ সালের বিশ্বকাপে ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের গড়া সবচেয়ে কম বয়সে বিশ্বকাপের ফাইনালে গোল করার কীর্তিতে ভাগ বসিয়েছেন তিনি।

পেলে তাকে অভিনন্দন করে টুইটারে লিখেছেন, বিশ্বকাপ ফাইনালে গোল! ক্লাবে স্বাগতম এমবাপ্পে- সঙ্গী পাওয়াটা দারুণ!

২০১৮ সালের বিশ্বকাপের শুরু থেকেই চমক দেখিয়ে যাচ্ছেন এমবাপ্পে। তার অসাধারণ গতি আর গোলের সুযোগ তৈরি করার সামর্থ্য ছিল নজরকাড়া। তার তিন গোল দিদিয়ের দেশামের দলকে বিশ্বকাপের ফাইনালে তুলতে বড় ভূমিকা রেখেছে। গ্রুপ পর্বে পেরুর বিপক্ষে তার গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে ফরাসিরা। শেষ ষোলোর ম্যাচে আর্জেন্টিনার বিপক্ষে ৪-৩ গোলের জয়ে তার অবদান ২ গোল।

এই বিভাগের আরো খবর

চমকে পরিপূর্ণ ছিল রাশিয়া বিশ্বকাপ

স্পোার্টস ডেক্স: বিশ্বকাপ ফুটবলের এবারের আসরের শুরুতে বোঝা যায়নি, অপেক্ষায় রয়েছে একগাদা চমক আর পরিবর্তনের ইঙ্গিত। আসর যত এগিয়েছে, একে একে...

বিশ্বকাপ জয়ী ফ্রান্স ফুটবল দলের রাজকীয় প্রত্যাবর্তন

স্পোর্টস ডেক্স: বিশ্বকাপ জয়ী ফ্রান্স ফুটবল দলকে রাজকীয় ভাবে বরণ করে নিলো  দেশবাসী। দেশে ফেরার পর তাদের বীরোচিত সংবর্ধনা দেয়া হয়। এদিকে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is