ঢাকা, বুধবার, ১৬ জানুয়ারী ২০১৯, ৩ মাঘ ১৪২৫

2019-01-17

, ১০ জমাদিউল আউয়াল ১৪৪০

শুধু পানি পানেই ১০ দিন

প্রকাশিত: ০১:৩৪ , ১৯ জুলাই ২০১৮ আপডেট: ০১:৩৪ , ১৯ জুলাই ২০১৮

আন্তর্জাতিক ডেস্ক: হাসপাতাল থেকে বাড়ি ফিরেছে থাইল্যান্ডের দুর্গম গুহা থেকে উদ্ধার হওয়া ১২ কিশোর ফুটবলার ও তাদের কোচ। এরপর থাই কর্তৃপক্ষের আয়োজিত সংবাদ সংম্মেলনে মধ্য দিয়ে চাঞ্চল্যকর ওই ঘটনার পর প্রথম জনসম্মুখে আসেন তারা। এসময় নতুন জার্সি পরে দলগতভাবে হাসিমুখেই দেখা গেছে কিশোরদের। ‘থাইল্যান্ড মুভস ফরোয়াডর্’ নামের এই অনুষ্ঠানে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন কিশোররা। এক প্রশ্নের জবাবে বলেন, শুধু পানি পানেই ১০ দিন কাটিয়ে দিয়েছেন তারা।

দুই সপ্তাহেরও বেশি গুহায় অনিশ্চিত বন্দী জীবন, এরপর রুদ্ধশ্বাস উদ্ধার আর হাসপাতালে সপ্তাহব্যাপী চিকিৎসা। সবমিলে থাইল্যান্ডের আলোচিত ১২ কিশোর ফুটবলারদের যে অবস্থার কথা বিশ্ব চিন্তা করেছে, তার ছিটেফোটাও দেখা যায়নি তাদের মাঝে। বরং মৃত্যুর মুখ থেকে ফিরে আসা এই কিশোরদের দেখা গেছে হাসিমুখে, নতুন জীবনের উচ্ছ্বলতায়।

চিয়াং রাই হাসপাতাল থেকে বুধবার বাড়ি ফেরেন ওই ১২ কিশোর ফুটবলার ও তাদের কোচ। এরপর ‘থাইল্যান্ড মুভস ফরোয়ার্ড’ নামের এই আয়োজনে জনসম্মুখে আসেন নতুন জার্সি পরে। অপেক্ষারতদের দুই হাতজোড় করে ধন্যবাদ ও অভিবাদন জানান তারা।

সংবাদ সম্মেলনে প্রতিটি কিশোরের হাতে স্মারক হিসেবে তুলে দেয়া হয় ফুটবল। এরপর অপেক্ষারত দেশি-বিদেশি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন কিশোররা। ৪৫ মিনিটের আয়োজনে কিশোররা জানান, গুহায় পানি প্রবেশের পর আটকে পড়া আর নয়দিন পর তাদের সন্ধান পাওয়া ও উদ্ধার প্রক্রিয়ার সব গল্প।

উদ্ধার অভিযানে নিহত থাই নেভি সিলের অবসরপ্রাপ্ত সদস্য সামান কুনানকেও স্মরণ করে কিশোররা।

এর আগে স্থানীয় সময় বুধবার বিকেলে চিয়াং রাইয়ের হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয় আলোচিত ওই কিশোরদের।

 

এই বিভাগের আরো খবর

কেনিয়ায় হোটেলে জঙ্গি হামলায় নিহত ৭

আন্তর্জাতিক ডেস্ক: কেনিয়ায় একটি বিলাসবহুল হোটেল ও অফিস কমপ্লেক্সে জঙ্গি হামলায় অন্তত ৭ জন নিহত হয়েছে। এছাড়া আরো অন্তত ৮ জন আহত হয়। মঙ্গলবার...

পরিবারে নিয়মিত নির্যাতিত হতেন আলোচিত সৌদি তরুণী রাহাফ

আর্ন্তজাতিক ডেস্ক : কানাডায় আশ্রিত আলোচিত সৌদি তরুণী রাহাফ মোহাম্মদ আল কুনুন জানিয়েছেন, ১৬ বছর বয়স থেকেই তিনি তার পরিবার দ্বারা নির্যাতিত...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is