ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ৫ পৌষ ১৪২৫

2018-12-19

, ১০ রবিউস সানি ১৪৪০

সিউলে তিন দিনব্যাপী বাংলাদেশ চলচ্চিত্র উৎসব শুরু

প্রকাশিত: ০২:৫৪ , ২১ জুলাই ২০১৮ আপডেট: ০২:৫৪ , ২১ জুলাই ২০১৮

নিজস্ব প্রতিবেদকঃ দক্ষিণ কোরিয়ার সিউলে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে তিন দিনব্যাপী বাংলাদেশ চলচ্চিত্র উৎসব শুরু হয়েছে।

শুক্রবার দক্ষিণ কোরিয়ার সংসদ সদস্য ও বাংলাদেশ-দক্ষিণ কোরিয়া পার্লামেন্টারি ফ্রেন্ডশিপ গ্রুপের চেয়ারম্যান কিম কিসন এ চলচ্চিত্র উৎসসবের উদ্বোধন করেন।

উৎসবের উদ্বোধনী চলচ্চিত্র হিসেবে তৌকির আহমেদ পরিচালিত ৮ম সার্ক চলচ্চিত্র উৎসবের সেরা চলচ্চিত্র ‘হালদা’ প্রদর্শন করা হয়। উৎসবের বাকি দিনগুলোতে ‘ডুব’, ‘খাঁচা’ এবং ‘স্বপ্নজাল’ চলচ্চিত্র প্রদর্শন করা হবে।

বাংলাদেশ দূতাবাস জানায়, উৎসবটি সকলের জন্য উন্মুক্ত এবং কোরিয়ান দর্শকদের কথা মাথায় রেখে ছবিগুলোতে কোরিয়ান ভাষায় সাবটাইটেল যুক্ত করা হয়েছে।

কিম কিসন বিগত উৎসবে বাংলাদেশের মুক্তিযুদ্ধের পটভূমির উপর নির্মিত চলচ্চিত্র দেখার অভিজ্ঞতা উল্লেখ করে বাংলাদেশ ও দক্ষিণ কোরিয়ার মধ্যকার সাংস্কৃতিক সাদৃশ্য তুলে ধরেন।

তিনি মজা করে বলেন, আজ খুব উষ্ণ একটি দিন; নদীর নামে চলচ্চিত্র হালদা এই উষ্ণ আবহাওয়াকে কিছুটা হলেও শীতল করবে। শেষে তিনি উৎসবের জন্য শুভকামনা জানান।

শ্রীলঙ্কা, নাইজেরিয়া এবং জাম্বিয়ার রাষ্ট্রদূত, রাশিয়া, ইতালি এবং রুয়ান্ডার কূটনীতিকবৃন্দ, কোরিয়ান কালচারাল অ্যাসোসিয়েশনের সভাপতি, কোরিয়া ইম্পোর্টার্স অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান, হানা মাল্টিকালচারাল সেন্টারের প্রতিনিধি উদ্বোধনী অনুষ্ঠানে এবং হালদার প্রদর্শনীতে উপস্থিত ছিলেন।

এছাড়াও অনুষ্ঠানটিতে চলচ্চিত্র প্রেমী কোরিয়ান নাগরিক এবং বাংলাদেশি সম্প্রদায়ের সদস্যদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ছিল।

এর আগে দুই দেশের জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে সংক্ষিপ্ত উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয়। এরপর কোরিয়াতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবিদা ইসলাম তার স্বাগত বক্তব্যে অনুষ্ঠানে অংশগ্রহণ করার জন্য সকলকে ধন্যবাদ জানান ।

 

এই বিভাগের আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is