ঢাকা, শনিবার, ২০ অক্টোবর ২০১৮, ৫ কার্তিক ১৪২৫

2018-10-20

, ৯ সফর ১৪৪০

আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে শ্রীলঙ্কার কাছে বাংলাদেশের পরাজয়

প্রকাশিত: ০৯:১৪ , ২৯ আগস্ট ২০১৮ আপডেট: ০৯:১৪ , ২৯ আগস্ট ২০১৮

স্পোর্টস রিপোর্টার: দেশের মাটিতে আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে হেরেছে বাংলাদেশ। নীলফামারী ফুটবল স্টেডিয়ামে শ্রীলঙ্কার কাছে ১-০ গোলের পরাজয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশের ফুটবলাররা। এই হারের ফলে সাফের প্রস্তুতিটা খুব একটা ভালো হল না বাংলাদেশের।

কানায় কানায় পুর্ণ নীলফামারীর শেখ কামাল স্টেডিয়াম। বহু বছর পর দর্শকের এমন উপস্থিতি দেখে আশায় বুক বাধতেই পারেন ফুটবল প্রেমীরা। তবে, যে ম্যাচ ঘিরে এই উৎসব, সেখানে একেবারেই সাদামাটা টাইগার ফুটবলরা। ১৬ দেখায় ১৩টি জয় পাওয়া শ্রীলঙ্কার বিপক্ষে হেরেছে বাংলাদেশ।

ম্যাচের শুরুতেই বেশ কয়েকটি আক্রমনের সুযোগ পায় বাংলাদেশ। তবে সেগুলো কাজে লাগাতে পারেনি মামুনুলরা। উল্টে ১০ মিনিটে গোল হজম করে স্বগতিকরা।

প্রথমার্ধের বাকি সময় নষ্ট হয় অগুছালো আক্রমনে। মধ্য মাঠ ও আক্রমন ভাগের  সমন্বয়ের অভাবেই প্রতিপক্ষের জালে বল জড়াতে ব্যার্থ হয় বাংলাদেশের ফুটবলাররা। ফলে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ফিফা র‌্যাংকিংয়ের ২০০তম দল শ্রীলঙ্কা।  

দ্বিতীয়ার্ধেও পরিস্থিতির কোন উন্নতি ঘটাতে পারেনি ওয়ালি ফয়সালরা।  প্রতিপক্ষের রক্ষণ ভাগ ভেঙ্গে দলকে সমতায় ফেরানোর চেষ্টা করলেও সমন্বয়হীনতার কারনে তা সম্ভব হয়নি।

আক্রমন করেছে লঙ্কানরাও, তবে লিড বাড়াতে ব্যার্থ হয়েছে তারা। সাফের আগে স্বাগতিকদের হারিয়ে মনোবল চাঙ্গা করে নিয়েছে শ্রীলঙ্কা।

 

এই বিভাগের আরো খবর

বিশ্বকাপ ক্রিকেট ট্রফি ঢাকায়

ক্রীড়া প্রতিবেদক: বিশ্বকাপ ক্রিকেট ২০১৯ শুরু হতে এখনো বাকি অনেক দিন। এরই মাঝে বিশ্বকাপ ক্রিকেটের উন্মাদনা বাড়াতে নানান উদ্যোগ নিয়েছে...

আর্জেন্টিনাকে হারালো ব্রাজিল

স্পোর্টস ডেস্ক: তুমুল আক্রমণ-পাল্টা আক্রমণের পর ম্যাচের অতিরিক্ত সময়ে কর্নার কিক থেকে নেইমারের বাড়িয়ে দেওয়া বল দুর্দান্ত হেডে...

টাইগারদের কন্ডিশনিং ক্যাম্প শুরু

ক্রীড়া প্রতিবেদক : জিম্বাবুয়ের বিপক্ষে হোম সিরিজ সামনে রেখে আজ থেকে শুরু হয়েছে জাতীয় ক্রিকেট দলের কন্ডিশনিং ক্যাম্প। ওয়ানডে স্কোয়াডে থাকা...

দেশে ফিরলেন সাকিব

ক্রীড়া প্রতিবেদক: বাঁহাতের আঙুলের সংক্রমণের চিকিৎসা শেষে দেশে ফিরলেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। রোববার বেলা ১১.৪০...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is