সিদ্দিক আহমেদ ফাউন্ডেশন প্রতিষ্ঠায় সমন্বয় কমিটি গঠিত

প্রকাশিত: ০৪:৪৪, ০৮ অক্টোবর ২০১৮

আপডেট: ০৪:৪৪, ০৮ অক্টোবর ২০১৮

বৈশাখী অনলাইন ডেস্ক: সদ্যপ্রয়াত বর্ষীয়ান সাংবাদিক ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সিদ্দিক আহমেদ ফাউন্ডেশন (এসএএফ) প্রতিষ্ঠার লক্ষ্যে বিশিষ্ট সমাজবিজ্ঞানী ড. অনুপম সেনকে প্রধান উপদেষ্টা এবং প্রয়াতের ভাতুষ্পুত্র, এনআরবি গ্লোবাল ব্যাংকের প্রতিষ্ঠাতা পরিচালক শিল্পপতি মো. শাহজাহান মিয়া সিআইপি-কে প্রধান পৃষ্ঠপোষক করে একটি সমন্বয় কমিটি প্রতিষ্ঠা করা হয়েছে বলে মরহুমের জ্যেষ্ঠ পুত্র তানিম আহমেদ সিদ্দিকী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি থেকে জানা গেছে।


মরহুমের স্ত্রী এবং সিদ্দিক আহমেদ ফাউন্ডেশন স্বপ্নদ্রষ্টা মাহমুদা খানম সিদ্দিকী ইতিমধ্যে ফাউন্ডেশন ভবন ও সিদ্দিক আহমেদের সারা জীবনের বহু কষ্টে সংগৃহীত দুর্লভ বইয়ের ভাণ্ডার সংরক্ষণে সিদ্দিক মাস্টার পাঠাগার প্রতিষ্ঠার লক্ষ্যে চট্রগ্রামের রাউজানের গশ্চি উচ্চ বিদ্যালয়ের কাছে অবস্থিত পারিবারিক জমি ফাউন্ডেশনকে দান করার অঙ্গীকার ব্যক্ত করেছেন।


গত শুক্রবার মরহুমের পরিবারের সদস্যদের সিদ্ধান্ত অনুযায়ী মরহুমের একমাত্র ছোটভাই, শিক্ষানুরাগী, সমাজসেবক, গশ্চি শিশুবাগ স্কুল এন্ড কলেজের পরিচালক শামীম আল আজাদকে আহ্বায়ক, ভাতুষ্পুত্র শিল্পপতি আনোয়ার পাশাকে সিনিয়র যুগ্ম-আহ্বায়ক, মরহুমের দীর্ঘদিনের সহচর মাসিক আন্দরকিল্লা সম্পাদক নুরুল আবসারকে যুগ্ম-আহ্বায়ক, দৈনিক আজাদীর সহকারী সম্পাদক খোরশেদ আলমকে সদস্য-সচিব, সাংবাদিক  মহসীন কাজীকে প্রধান সমন্বয়ক, এবং মরহুমের মেজো ছেলে বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী এস. আর. সিদ্দিকী সাইফকে সমন্বয়ক করে ৬-সদস্যের সমন্বয়ক কমিটি গঠন করা হয়।


ফাউন্ডেশনের কার্যক্রম সকলের সমন্বিত প্রচেষ্টায় স্বল্প সময়ের মধ্যে প্রতিষ্ঠা লাভ করবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন মরহুমের স্ত্রী এবং পরিবারের অন্যান্য সদস্যরা। পাশাপাশি মরহুমের সৎ ও মানবিক মূল্যবোধের দীক্ষা ফাউন্ডেশনের মূল পাথেয় হওয়ার আহ্বান করেন।

 

এই বিভাগের আরো খবর

আত্মসমর্পণ করে প্রথম আলো সম্পাদকের জামিন

নিজস্ব প্রতিবেদক: আত্মসমর্পণ করে...

বিস্তারিত
৮ বছরেও সাগর-রুনি হত্যার তদন্ত ডিপফ্রিজে

আশিক মাহমুদ: সাংবাদিক দম্পতি সাগর ও...

বিস্তারিত
না ফেরার দেশে সাংবাদিক মিথুন মাহফুজ 

অনলাইন ডেস্ক: আজ (শনিবার) রাজধানীর...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *