ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬

2019-08-23

, ২১ জিলহজ্জ ১৪৪০

সিদ্দিক আহমেদ ছিলেন জ্ঞানের বাতিঘর, শোকসভায় বক্তারা

প্রকাশিত: ১২:১৫ , ২৪ এপ্রিল ২০১৭ আপডেট: ১২:১৫ , ২৪ এপ্রিল ২০১৭

চট্টগ্রামে প্রতিনিধি: চট্টগ্রামে প্রয়াত সাংবাদিক ও প্রাবন্ধিক সিদ্দিক আহমেদ স্মরণে আজ রোববার বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে এক শোকসভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা সিদ্দিক আহমেদের বর্ণাঢ্য কর্মজীবন তুলে ধরেন। তাঁরা বলেন, সিদ্দিক আহমেদ ছিলেন জ্ঞানের বাতিঘর। তাঁর চলে যাওয়া একটি অপূরণীয় ক্ষতি।

সাংবাদিক নেতারা বলেন, সিদ্দিক আহমেদ শুধু একজন সাংবাদিক নন, একজন লেখক ও আদর্শ মানুষ হিসেবে আজীবন তিনি সততা ও নিষ্ঠার সাথে কাজ করে গেছেন। আজীবন সৎ এই সাংবাদিক তাঁর লেখা ও কর্মের মাধ্যমে আমাদের মাঝে আজীবন বেঁচে থাকবেন। চট্টগ্রামে থাকার কারণেই সিদ্দিক আহমেদের মতো মানুষের যথাযথ মূল্যায়ন হয়নি। তাঁর আদর্শ ও জীবনাচরণের মধ্য দিয়েই তিনি চট্টগ্রামসহ সারাদেশের সাংবাদিক সমাজ ও প্রগতিশীল মানুষের মাঝে বেঁচে থাকবেন।

তাঁরা বলেন, সিদ্দিক আহমেদ চট্টগ্রামসহ সারা দেশের সাংবাদিকসহ প্রগতিশীল মানুষের অত্যন্ত প্রিয়ভাজন ছিলেন। প্রগতিশীল রাজনীতির সাথে যুক্ত থাকায় তাঁর চেতনা শাণিত ছিলো, যা তাঁকে প্রকৃত মানুষ হতে সহায়তা করেছে। সিদ্দিক আহমেদ শুধু একজন মেধাবী সাংবাদিকই ছিলেন না, তিনি সাহিত্য সংস্কৃতির বিভিন্ন শাখায় পাণ্ডিত্য দেখিয়েছেন। সিদ্দিক আহমেদ ছিলেন আক্ষরিক অর্থেই একজন পরিপূর্ণ মানুষ। নিজ কর্মগুণে তিনি সব বয়সী মানুষের এত প্রিয় ব্যক্তি ছিলেন যে, তাঁকে চাইলেও কখনো ভোলা যাবে না।

শোকসভা থেকে সাংবাদিক নেতারা নিভৃতচারী গুণী এ সাংবাদিকের নামে চট্টগ্রামের রাউজানে কোনো সড়ক বা প্রতিষ্ঠানের নামকরণের দাবি জানান।

এই শোকসভায় সভাপতিত্ব করেন প্রেসক্লাব সভাপতি কলিম সরওয়ার। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়্ন (বিএফইউজে)-এর সহ-সভাপতি শহীদ উল আলম, যুগ্ম-মহাসচিব তপন চক্রবর্তী, প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও রূপালী ব্যাংকের পরিচালক আবু সুফিয়ান, সিইউজে সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শুকলাল দাশ, সিইউজে সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, প্রেস ক্লাবের সাবেক সভাপতি আতাউল হাকিম, এবং সিদ্দিক আহমেদের ছেলে তানিম আহমেদ সিদ্দিকন।

 

 

এই বিভাগের আরো খবর

ঈদে বৈশাখীর বর্ণিল আয়োজন    

নিজস্ব প্রতিবেদক : ঈদ আনন্দময় ও বর্ণিল করতে প্রতিবারের মতো এবারও বৈশাখী টেলিভিশনের অনুষ্ঠানমালায় রয়েছে বৈচিত্র্যময় আয়োজন। ঈদের দ্বিতীয়...

বৈশাখীর ঈদ আয়োজনে আজ যা থাকছে

নিজস্ব প্রতিবেদক : ঈদ উপলক্ষে সাতদিনের বর্ণিল আয়োজনে সাজানো হয়েছে বৈশাখী টেলিভিশনের পর্দা। ঈদের প্রথমদিন থেকে সপ্তমদিন পর্যন্ত থাকছে...

ঈদে বৈশাখীর বর্ণাঢ্য আয়োজন

নিজস্ব প্রতিবেদক : ঈদ উপলক্ষে সাতদিনের বর্ণিল আয়োজনে সাজানো হয়েছে বৈশাখী টেলিভিশনের পর্দা। ঈদের প্রথমদিন থেকে সপ্তমদিন পর্যন্ত থাকছে...

বিদেশী চ্যানেলে বিজ্ঞাপন বন্ধে ভ্রাম্যমাণ আদালত: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশে সম্প্রচারিত বিদেশী চ্যানেলে বিজ্ঞাপন প্রচার সম্পুর্ণভাবে বন্ধের জন্য সরকারের হস্তক্ষেপ চেয়েছে বেসরকারি...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is