সিদ্দিক আহমেদ ছিলেন জ্ঞানের বাতিঘর, শোকসভায় বক্তারা

প্রকাশিত: ১২:১৫, ০৮ অক্টোবর ২০১৮

আপডেট: ১২:১৫, ০৮ অক্টোবর ২০১৮

চট্টগ্রামে প্রতিনিধি: চট্টগ্রামে প্রয়াত সাংবাদিক ও প্রাবন্ধিক সিদ্দিক আহমেদ স্মরণে আজ রোববার বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে এক শোকসভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা সিদ্দিক আহমেদের বর্ণাঢ্য কর্মজীবন তুলে ধরেন। তাঁরা বলেন, সিদ্দিক আহমেদ ছিলেন জ্ঞানের বাতিঘর। তাঁর চলে যাওয়া একটি অপূরণীয় ক্ষতি।

সাংবাদিক নেতারা বলেন, সিদ্দিক আহমেদ শুধু একজন সাংবাদিক নন, একজন লেখক ও আদর্শ মানুষ হিসেবে আজীবন তিনি সততা ও নিষ্ঠার সাথে কাজ করে গেছেন। আজীবন সৎ এই সাংবাদিক তাঁর লেখা ও কর্মের মাধ্যমে আমাদের মাঝে আজীবন বেঁচে থাকবেন। চট্টগ্রামে থাকার কারণেই সিদ্দিক আহমেদের মতো মানুষের যথাযথ মূল্যায়ন হয়নি। তাঁর আদর্শ ও জীবনাচরণের মধ্য দিয়েই তিনি চট্টগ্রামসহ সারাদেশের সাংবাদিক সমাজ ও প্রগতিশীল মানুষের মাঝে বেঁচে থাকবেন।

তাঁরা বলেন, সিদ্দিক আহমেদ চট্টগ্রামসহ সারা দেশের সাংবাদিকসহ প্রগতিশীল মানুষের অত্যন্ত প্রিয়ভাজন ছিলেন। প্রগতিশীল রাজনীতির সাথে যুক্ত থাকায় তাঁর চেতনা শাণিত ছিলো, যা তাঁকে প্রকৃত মানুষ হতে সহায়তা করেছে। সিদ্দিক আহমেদ শুধু একজন মেধাবী সাংবাদিকই ছিলেন না, তিনি সাহিত্য সংস্কৃতির বিভিন্ন শাখায় পাণ্ডিত্য দেখিয়েছেন। সিদ্দিক আহমেদ ছিলেন আক্ষরিক অর্থেই একজন পরিপূর্ণ মানুষ। নিজ কর্মগুণে তিনি সব বয়সী মানুষের এত প্রিয় ব্যক্তি ছিলেন যে, তাঁকে চাইলেও কখনো ভোলা যাবে না।

শোকসভা থেকে সাংবাদিক নেতারা নিভৃতচারী গুণী এ সাংবাদিকের নামে চট্টগ্রামের রাউজানে কোনো সড়ক বা প্রতিষ্ঠানের নামকরণের দাবি জানান।

এই শোকসভায় সভাপতিত্ব করেন প্রেসক্লাব সভাপতি কলিম সরওয়ার। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়্ন (বিএফইউজে)-এর সহ-সভাপতি শহীদ উল আলম, যুগ্ম-মহাসচিব তপন চক্রবর্তী, প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও রূপালী ব্যাংকের পরিচালক আবু সুফিয়ান, সিইউজে সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শুকলাল দাশ, সিইউজে সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, প্রেস ক্লাবের সাবেক সভাপতি আতাউল হাকিম, এবং সিদ্দিক আহমেদের ছেলে তানিম আহমেদ সিদ্দিকন।

 

 

এই বিভাগের আরো খবর

নঈম নিজামকে বৈশাখী পরিবারের শুভেচ্ছা

নিজস্ব প্রতিবেদক: সম্পাদক পরিষদের...

বিস্তারিত
ভারতে বিটিভি’র সম্প্রচার শুরু

নিজস্ব প্রতিবেদক: ভারতে আজ সোমবার-২...

বিস্তারিত
প্রধানমন্ত্রীর সাথে অ্যাটকো নেতাদের সাক্ষাত

নিজস্ব প্রতিবেদক: বেসরকারি টেলিভিশন...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *