ঢাকা, বুধবার, ২২ মে ২০১৯, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬

2019-05-21

, ১৬ রমজান ১৪৪০

পুনঃময়নাতদন্তে মডেল রাউধার লাশ উত্তোলন

প্রকাশিত: ১২:৪২ , ২৪ এপ্রিল ২০১৭ আপডেট: ১২:৪২ , ২৪ এপ্রিল ২০১৭

রাজশাহী প্রতিনিধি: পুনরায় ময়নাতদন্তের জন্য রাজশাহীর ইসলামী ব্যাংক মেডিক্যাল কলেজের ছাত্রী মালদ্বীপের মডেল রাউধা আথিফের লাশ কবর থেকে তোলা হয়েছে।

সোমবার সকাল সাড়ে ৯টার দিকে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুব্রত পালের উপস্থিতিতে লাশ তোলা হয়। এ সময় উপস্থিত ছিলেন মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির পরিদর্শক আসমাউল হক।

রাউধার লাশ কবর থেকে তুলতে সিআইডির এই কর্মকর্তা গত রোববার আদালতে আবেদন করেন। এরপর মঙ্গলবার লাশ তোলার জন্য আদালতের অনুমতি মেলে।

গত ২৯ মার্চ রাজশাহীর নওদাপাড়ায় ইসলামী মেডিক্যাল কলেজের ছাত্রী হোস্টেল থেকে রাউধার লাশ উদ্ধার করে পুলিশ। রাউধা এ কলেজের এমবিবিএস দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। নীলনয়না রাউধা ছিলেন মালদ্বীপের একজন উঠতি মডেল। মাত্র একুশ বছরের রাউধার ছিল আন্তর্জাতিক খ্যাতি।

রাউধার লাশ উদ্ধারের দিন কলেজ কর্তৃপক্ষ পুলিশকে জানিয়েছিল, তিনি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। এ ঘটনায় ওই দিনই কলেজ কর্তৃপক্ষ বাদী হয়ে নগরীর শাহমখদুম থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করে। এরপর রাজশাহী মেডিক্যাল কলেজের মর্গে রাউধার লাশের ময়নাতদন্ত করা হয়। ময়নাতদন্তে তিন সদস্যর একটি মেডিক্যাল বোর্ডও গঠন করা হয়েছিল।

ময়নাতদন্তের প্রতিবেদনে বলা হয়, রাউধা আত্মহত্যা করেছেন। পরে পরিবারের সদস্যদের উপস্থিতিতে রাউধাকে রাজশাহী নগরীর হেতেমখাঁ কবরস্থানে দাফন করা হয়। এরপর মালদ্বীপের দুই পুলিশ কর্মকর্তা রাজশাহীতে এসে ঘটনা তদন্ত করেন। দেশে ফিরে গিয়ে তারা জানান, রাউধাকে হত্যার কোনো প্রমাণ তারা পাননি।

এই বিভাগের আরো খবর

বিচারাধীন মামলার সংবাদ প্রকাশের বিষয়ে ব্যাখ্যা আসছে: আইনমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: বিচারাধীন মামলার বিষয়ে সংবাদ প্রচার করা সংক্রান্ত বিজ্ঞপ্তির বিষয়ে সুপ্রিম কোর্ট ব্যাখ্যা দেবে বলে আশা করছেন...

বিচারাধীন মামলা নিয়ে সংবাদ পরিবেশনে বাধা নেই: আইনমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, উচ্চ আদালতে বিচারাধীন মামলার বিষয়ে রিপের্টিংয়ের ক্ষেত্রে কোনো বাধা থাকতে পারে না।...

মুক্তিযোদ্ধাদের বয়স নিয়ে পরিপত্র হাইকোর্টে অবৈধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক : ১৯৭১ সালের ৩০ নভেম্বর পর্যন্ত মুক্তিযোদ্ধাদের ন্যূনতম বয়স ১২ বছর ৬ মাস নির্ধারণ করে জারি করা সংশোধিত পরিপত্র অবৈধ ঘোষণা...

বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলার পরবর্তী শুনানি ১৯ জুন

নিজস্ব প্রতিবেদক: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া আদালতে হাজির না হওয়ায় বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলার অভিযোগ গঠনের পরবর্তী শুনানি...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is