ঢাকা, রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ৪ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-18

, ৯ রবিউল আউয়াল ১৪৪০

ঝুঁকি এড়াতে সঠিক তথ্য জেনে বিনিয়োগ করতে হবে- প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১২:৪১ , ১২ সেপ্টেম্বর ২০১৮ আপডেট: ০৩:৫৩ , ১২ সেপ্টেম্বর ২০১৮

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মূল্যস্ফীতি ও দ্রব্যমূল্য সরকারের নিয়ন্ত্রনে আছে বলেই নিত্যপণ্যের দাম সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে রয়েছে। ঝুঁকি এড়াতে লোভের বশবর্তী না হয়ে সঠিক  তথ্য জেনে বিনিয়োগ করতে হবে। সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংগঠন বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের রজতজয়ন্তী উদযাপন অনুষ্ঠানে এসব বলেন প্রধানমন্ত্রী। দেশের অর্থনীতিকে বেগবান, বড় প্রকল্প বাস্তবায়নের অর্থায়নে পুজিবাজারের অবদান বৃদ্ধি এবং বিনিয়োগকারী সুরক্ষা নিশ্চিতের জন্য সবাইকে যথাযথ ভূমিকা রাখার আহ্বান জানান শেখ হাসিনা।  

বিনিয়োগের মাধ্যমে দেশের অর্থনীতি সমৃদ্ধ করার লক্ষ্যে গঠিত দেশের পুঁজিবাজার নিয়ন্ত্রক কমিশন, বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন- বিএসইসির রজতজয়ন্তী উপলক্ষ্যে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এই আয়োজন। এতে প্রধান অতিথি হিসেবে অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুরুতেই কমিশনের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর হাতে সম্মাননা স্মারক তুলে দেয়া হয়। 

এসময়, চীনা প্রতিষ্ঠানের কাছে ২৫ শতাংশ শেয়ার বিক্রির টাকার ওপর ১৫ শতাংশ প্রফিট ট্যাক্স বিনিয়োগ সাপেক্ষে আগামী তিন বছরের জন্য মওকুফ করার  ঘোষণা দেন অর্থমন্ত্রী।

আলোচনায় প্রধানমন্ত্রী বলেন, সরকারের ধারাবাহিকতায় পুঁজিবাজার স্থিতিশীল হয়েছে। আর্থিক খাতের সব দিকে সরকার তার নিয়ন্ত্রণ ধরে রাখতে পেরেছে। 

পুঁজিবাজারকে উন্নত, বিস্তৃত ও স্থিতিশীল করতে তাঁর সরকারের নানা পদক্ষেপ উল্লেখ করে শেখ হাসিনা, বিনিয়োগকারী ব্যক্তি ও প্রতিষ্ঠানের নিরাপত্তা নিশ্চিত করতে বাজার ও বিএসইসির সাথে সংশ্লিষ্টদের যথাযথ ভূমিকা রাখার আহ্বান জানান। 

এসময়, লোভ সংবরণ করে কারো কথায় প্ররোচিত না হয়ে সঠিক নিয়ম জেনে  নির্ভরযোগ্য প্রতিষ্ঠানে বিনিয়োগ করতে ক্ষুদ্র বিনিয়োগকারীদের আহ্বান জানান প্রধানমন্ত্রী।

পরে দেশবরেণ্য শিল্পীদের মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা উপভোগ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

এই বিভাগের আরো খবর

বিমসটেক অঞ্চলে নেই মুক্তবাণিজ্য চুক্তি, হতাশ বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক: যথেষ্ট বাণিজ্য সম্ভবনা থাকা সত্ত্বেও বিমসটেকভুক্ত দেশগুলোর মধ্যে এখনও পর্যন্ত কোন মুক্তবাণিজ্য চুক্তি না হওয়ায় হতাশা...

পাঁচদিনে কর আদায় ১ হাজার ৫৫৮ কোটি

নিজস্ব প্রতিবেদক: আয়কর মেলায় পাঁচ দিনে মোট কর আদায় করা হয়েছে ১ হাজার ৫৫৮ কোটি টাকা। শনিবার- ১৭ নভেম্বর মেলার পঞ্চম দিনে সারাদেশে আদায় হয়েছে...

আয়কর মেলায় করদাতাদের উপচে পড়া ভিড়

নিজস্ব প্রতিবেদক: জাতীয় রাজস্ব বোর্ডের সপ্তাহব্যাপি আয়কর মেলার দ্বিতীয় দিনে সকাল থেকেই ছিল করদাতাদের উপচে পড়া ভিড়। আয়কর বিবরনী ফরম থেকে...

ট্যারিফ কমিশনের নাম বদলাতে সংশোধিত আইন মন্ত্রিসভায় অনুমোদন

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ট্যারিফ কমিশনের নাম বদলে হতে যাচ্ছে ‘বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশন’। এবিষয়ে সোমবার একটি আইনের...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is