ঢাকা, রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ৪ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-18

, ৯ রবিউল আউয়াল ১৪৪০

সারাদেশে বিএনপি'র প্রতীকী অনশন পালিত

প্রকাশিত: ০৩:৫০ , ১২ সেপ্টেম্বর ২০১৮ আপডেট: ০৪:০০ , ১২ সেপ্টেম্বর ২০১৮

নিজস্ব প্রতিবেদক: খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে সারাদেশে প্রতীকী অনশন কর্মসূচি পালন করেছে বিএনপি। সরকারের ইচ্ছাতেই খালেদাজিয়াকে কারাগারে আটকে রাখা হয়েছে অভিযোগ করে সিনিয়র নেতারা বলেন, রাজপথে আন্দোলনের মাধ্যমেই চেয়ারপার্সনকে মুক্ত করা হবে। জাতিকে ঐক্যবদ্ধ হয়ে গণতান্ত্রিক এই আন্দেলনের প্রস্তুতি নিতেও আহ্বান জানান তারা।

বিএনপি চেয়ারপারর্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবেই কেন্দ্রীয়ভাবে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট মিলনায়তনের সামনে এই প্রতীকী অনশনে অংশ নেয় দলের কেন্দ্রীয় নেতাসহ বিশ দলীয় জোটের নেতারা।

সকাল দশটা থেকে শুরু হওয়া দুই ঘন্টাব্যাপী এই কর্মসূচিতে নেতারা অবিলম্বে খালেদা জিয়ার নি:শ্বর্ত মুক্তির দাবী করে তার সুচিকিৎসার ব্যবস্থা করতে সরকারের প্রতি আহ্বান জানান।

এসময় দলের কেন্দ্রীয় নেতারা বলেন, সরকার এখন বিএনপি ভীতিতে রয়েছে। সেজন্যই তারা বিভিন্ন হামলা-মামলা এবং চক্রান্ত করে বিএনপিকে আবারো নির্বাচন থেকে দূরে রাখার ষড়যন্ত্র করছে। তবে খালেদা জিয়াকে মুক্ত করেই বিএনপি আগামী নির্বাচনে অংশ নেবে বলেও জানান বিএনপি নেতারা।

সিনিয়র নেতারা আরো বলেন, খালেদা জিয়াকে মুক্ত করতে আগামীতে কঠোর কর্মসূচি দেয়া হবে। সেই প্রস্তুতি নিতে দলের সব পর্যায়ের নেতাকর্মীদের প্রতি আহ্বানও জানান তারা।

পরে, ঢাকাবিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ডক্টর এমাজ উদ্দিন আহহেম সিনিয়র নেতাদের পানি পান করিয়ে প্রতীকী অনশনের এই কর্মসূচি শেষ করেন।

একই দাবিতে সারাদেশে প্রতীকী অনশন কর্মসূচি পালন করেছে বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতারা।

 

 

এই বিভাগের আরো খবর

দাতব্য সংস্থা দুর্নীতি মামলায় খালেদা জিয়ার খালাস চেয়ে আপিল

নিজস্ব প্রতিবেদক: জিয়া দাতব্য সংস্থা দুর্নীতি মামলায় বিচারিক আদালতের রায়ের বিরুদ্ধে আপিল করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। রোববার...

নির্বাচনে সেনাবাহিনী পেশাদারিত্বের সাথে কাজ করবে : সেনা প্রধান

নিজস্ব প্রতিবেদক : জাতীয় নির্বাচনে সেনা মোতায়েন হলে সেনাবাহিনী পেশাদারিত্বের সাথে কাজ করবে বলে জানিয়েছেন সেনা প্রধান জেনারেল আজিজ আহমেদ।...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is