ঢাকা, বুধবার, ২০ ফেব্রুয়ারি ২০১৯, ৮ ফাল্গুন ১৪২৫

2019-02-20

, ১৪ জমাদিউস সানি ১৪৪০

নদী ভাঙ্গনে বাগেরহাটে ঢাকা-পিরোজপুর মহাসড়ক অচল

প্রকাশিত: ০৯:৪৪ , ১৪ সেপ্টেম্বর ২০১৮ আপডেট: ০২:৫৩ , ১৪ সেপ্টেম্বর ২০১৮

বৈশাখী ডেস্ক: বাগেরহাটের মধুমতি নদীর বিভিন্ন স্থানে শুরু হয়েছে ভাঙন। এতে জেলার কলাতলা ইউনিয়নে ঢাকা-পিরোজপুর মহাসড়কে যান চলাচল বন্ধ রয়েছে। ভোগান্তিতে পড়ছে মানুষজন। এদিকে, শরীয়তপুর ও গাইবান্ধায় পদ্মার ভাঙন অব্যাহত আছে। লালমনিরহাটে বেড়েছে নদী ভাঙনের তীব্রতা, গৃহহীন হয়ে পড়েছে পাঁচ শতাধিক পরিবার। তবে, কুড়িগ্রামে ভাঙন কিছুটা কমতে শুরু করেছে।

বাগেরহাটের চিতলমারী উপজেলায় মধুমতি নদীর বিভিন্ন স্থানে ভাঙনের ফলে গৃহহীন হয়ে পড়েছে শতাধিক পরিবার। কলাতলা ইউনিয়নের ঢাকা-পিরোজপুর সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। এতে ভোগান্তিতে পড়ছে মানুষজন।

এদিকে, অব্যাহত আছে শরীয়তপুরে পদ্মার এবং গাইবান্ধায় তিস্তা ও ব্রহ্মপুত্র নদের ভাঙন।

অপরদিকে, লালমনিরহাটে তিস্তা ও ধরলা নদীর ভাঙ্গন তীব্র আকার ধারণ করছে। জেলার মোগলহাট, ইটাপোতা, শিবের কুঠি, বাদাইটারী রাজপুর, কালমাটি, মহিষখোঁচা ও খুনিয়াগাছ গ্রামে ৫ শতাধিক বসতভিটা ভাঙ্গনে বিলীন হয়ে গেছে।

তবে, নদীর পাড়ে জিও ব্যাগ ফেলায় কুড়িগ্রামের তিস্তা নদীর ভাঙন কিছুটা নিয়ন্ত্রণে এসেছে।

 

এই বিভাগের আরো খবর

গ্যাসের অভাবে রাজধানীতে দুর্ভোগ

নিজস্ব প্রতিবেদক : পূর্ব ঘোষণা ছাড়া সকাল থেকে হঠাৎ করেই গ্যাস নেই সাভার থেকে রাজধানীর আজিমপুর পর্যন্ত এলাকায়। এক নোটিশে তিতাস কর্তৃপক্ষ...

সোহরাওয়ার্দী হাসপাতাল আংশিক সচল, অগ্নিকাণ্ড একটি সতর্ক সংকেত: স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : অগ্নিকান্ডের প্রেক্ষিতে রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসাসেবা সাময়িক বন্ধ থাকার পর আবারো চালু হয়েছে।...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is