ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ৫ পৌষ ১৪২৫

2018-12-19

, ১০ রবিউস সানি ১৪৪০

ডাকসু নির্বাচন: হাইকোর্টের রায়ের বিরুদ্ধে ঢাবি উপাচার্যের লিভ টু আপিল

প্রকাশিত: ১২:৩৪ , ১৭ সেপ্টেম্বর ২০১৮ আপডেট: ১২:৩৪ , ১৭ সেপ্টেম্বর ২০১৮

নিজস্ব প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন আগামী ছয় মাসের মধ্যে অনুষ্ঠানে পদক্ষেপ নিতে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল করার অনুমতি চেয়ে আবেদন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামান।

আজ সোমবার ডাকসু নির্বাচন অনুষ্ঠানের নির্দেশনা চেয়ে রিট আবেদনকারীদের আইনজীবী মনজিল মোরসেদ এ তথ্য জানিয়েছেন। গণমাধ্যমকে তিনি বলেন, হাইকোর্টের রায় স্থগিত চেয়ের্  লিভ টু আপিল (আপিলের অনুমতি চেয়ে আবেদন) করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচায । গতকাল রোববার আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় ওই আবেদন দায়ের করা হয় বলে জানান এই আইনজীবী।

এর আগে গত বুধবার আদালতের নির্দেশনা অনুসারে ডাকসু নির্বাচনে পদক্ষেপ না নেওয়ায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামানসহ তিনজনের বিরুদ্ধে আদালত অবমাননার আবেদন করা হয়। অপর দুজন হলেন বিশ্ববিদ্যালয়টির প্রক্টর এ কে এম গোলাম রাব্বানি ও কোষাধ্যক্ষ কামাল উদ্দিন।

৪ সেপ্টেম্বর ওই তিনজনের প্রতি আইনি নোটিশ পাঠানো হয়েছিল। নোটিশে সাত দিনের মধ্যে আদালতের নির্দেশনা অনুসারে ডাকসু নির্বাচন অনুষ্ঠানের ব্যবস্থা নিতে বলা হয়েছিল। কিন্তু নির্বাচন অনুষ্ঠানের জন্য কোনো পদক্ষেপ না নেওয়ায় আদালত অবমাননার আবেদনটি করা হয়।

এর আগে, গতকাল রোববার বিকেলে বিশ্ববিদ্যালয়ের আবদুল মতিন ভার্চুয়াল শ্রেণিকক্ষে ডাকসু নির্বাচন বিষয়ে বিশ্ববিদ্যালয়ের পরিবেশ পরিষদ ক্রিয়াশীল ছাত্র সংগঠনের নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক করেন। ওই বৈঠক শেষে উপাচার্যের কার্যালয়সংলগ্ন লাউঞ্জে উপাচার্য আখতারুজ্জামান সাংবাদিকদের বলেন, ডাকসু নির্বাচন আগামী মার্চে হতে পারে। তিনি জানান, এ নির্বাচনের জন্য ভোটার তালিকার খসড়া অক্টোবরের মধ্যে প্রণয়ন করা সম্ভব হবে।

উল্লেখ্য, ২০১২ সালে ডাকসু নির্বাচন অনুষ্ঠানে পদক্ষেপ নিতে নির্দেশনা চেয়ে বিশ্ববিদ্যালয়ের তৎকালীন ২৫ শিক্ষার্থীর করা এক রিটের চূড়ান্ত শুনানি শেষে চলতি বছরের ১৭ জানুয়ারি হাইকোর্ট রায় দেন। রায়ে ছয় মাসের মধ্যে ডাকসু নির্বাচন অনুষ্ঠানে ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়।

এই বিভাগের আরো খবর

মিরপুরে আ’লীগ অফিসে ভাঙচুর

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর মিরপুর মডেল থানাধীন মোল্লাপাড়ায় (ঢাকা-১৫) আওয়ামী লীগের একটি অফিসে হামলা ও ভাঙচুরের খবর পাওয়া গেছে। মঙ্গলবার (১৮...

অর্থনৈতিক অগ্রযাত্রা ধরে রাখতে ব্যবসায়ীদের প্রতি বাণিজ্যমন্ত্রীর আহবান

নিজস্ব প্রতিবেদক : ২০১৬ সালে দেশের রপ্তানি বাণিজ্যে গুরুত্বপূর্ণ অবদান রাখায় রপ্তানি নীতিমালা  ২০১৩ অনুযায়ী  ১৭৮ জন ব্যবসায়ীকে সিআইপি...

বিচার বিভাগ স্বাধীনভাবে কাজ করে- প্রধান বিচারপতি

নিজস্ব প্রতিবেদক : সরকার বিচার বিভাগের উন্নয়নে যুগপোযোগী  নানা পদক্ষেপ গ্রহনণ করেছে জানিয়ে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেন, বিচার...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is