ঢাকা, সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮, ৩ পৌষ ১৪২৫

2018-12-17

, ৮ রবিউস সানি ১৪৪০

দলীয় সরকারের অধীনেও সুষ্ঠু নির্বাচন সম্ভব: টিআইবি

প্রকাশিত: ০৪:৩০ , ১৭ সেপ্টেম্বর ২০১৮ আপডেট: ০৪:৩৮ , ১৭ সেপ্টেম্বর ২০১৮

নিজস্ব প্রতিবেদক: দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন একেবারেই অসম্ভব এমনটি মনে করেন না ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)’এর নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান। তিনি বলেন, রাজনৈতিক দলগুলোর মাঝে আস্থাহীনতা রয়েছে। তার মানে এই নয় যে নির্বাচন সুষ্ঠু করা অসম্ভব। আজ সোমবার রাজধানীর ধানমন্ডিতে টিআইবির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন। ‘রাজনৈতিক দলের নির্বাচনী ইশতেহার ও শুদ্ধাচার’ বিষয়ে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

ড. ইফতেখারুজ্জামান বলেন, বর্তমান সরকারের আমলে যত নির্বাচন হয়েছে তার সবগুলোই যে বিতর্কিত ছিল তা বলা যাবে না। যে কয়েকটা নির্বাচন ভাল হয়েছে রাজনৈতিক দলগুলো চেয়েছে বলে তা সম্ভব হয়েছে। তিনি আরও বলেন, নির্বাচন শুধু নির্বাচন কমিশন করে না। এতে বড় ভূমিকা রাজনৈতিক দলগুলোর। তাই রাজনৈতিক দলগুলোর সদিচ্ছাটাই প্রয়োজন বলে মনে করেন এ বিশ্লেষক। এর আগে, রাজনৈতিক দলগুলোর নির্বাচনী ইশতেহার ও শুদ্ধাচার সংক্রান্ত কার্যপত্র তুলে ধরেন টিআইবির গবেষক দল। 

উল্লেখ্য, গতকাল রোববার জাতীয় প্রেস ক্লাবে সুশাসনের জন্য নাগরিক (সুজন)’ আয়োজিত এক অনুষ্ঠানে বিশিষ্টজনেরা বলেছেন, দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব না। 

এই বিভাগের আরো খবর

৯ দফার ইশতেহার ঘোষণা গণঐক্যের

নিজস্ব প্রতিবেদক: আসন্ন নির্বাচনে ৯ দফার ইশতেহার ঘোষণা করেছে গণঐক্য। সকালে জাতীয় প্রেসক্লাবে এই ইশতেহার প্রকাশ করেন জোটের চেয়ারম্যান ববি...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is