ঢাকা, শনিবার, ২০ অক্টোবর ২০১৮, ৫ কার্তিক ১৪২৫

2018-10-20

, ৯ সফর ১৪৪০

ডাকসু নির্বাচন: আদালত অবমাননার মামলা কার্যতালিকা থেকে বাদ

প্রকাশিত: ০৯:৩৯ , ১৮ সেপ্টেম্বর ২০১৮ আপডেট: ০৯:৩৯ , ১৮ সেপ্টেম্বর ২০১৮

নিজস্ব প্রতিবেদক: হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী ছয় মাসের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন না করায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যসহ তিনজনের বিরুদ্ধে করা আদালত অবমাননার মামলা শুনানি না করে কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন হাইকোর্ট।

সোমবার মামলার আবেদনের শুনানিকালে রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও রিটকারী পক্ষের আইনজীবী মনজিল মোরসেদের মধ্যে বাদানুবাদ হলে বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি ড. কে এম হাফিজুল আলমের বেঞ্চ শুনানিতে অপারগতা প্রকাশ করে তা কার্যতালিকা থেকে বাদ দেন।

গত ১২ সেপ্টেম্বর রিটকারীদের পক্ষে মনজিল মোরসেদ আদালত অবমানার মামলাটি দায়ের করেন। ঢাবি উপাচার্য ড. মো. আক্তারুজ্জামান ছাড়াও প্রক্টর ড. একেএম গোলাম রাব্বানি ও ট্রেজারার ড. কামাল উদ্দিনকে মামলায় অভিযুক্ত করা হয়েছে।

শুনানি শেষে অ্যাটর্নি জেনারেল সাংবাদিকদের বলেন, “ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বলেছেন, মার্চের ভেতরে ডাকসু নির্বাচন করার সব ব্যবস্থা নেয়া হয়েছে। তার এই বিষয়টি আমি আদালতের গোচরে এনেছি।”

সাথে যোগ করে তিনি আরও বলেন, “এ মুহূর্তে জাতীয় নির্বাচনের প্রশ্নটিই বড়। ছাত্রদের নির্বাচনের প্রশ্নে কোনো রকম বিশৃঙ্খলা হলে জাতীয় নির্বাচনের ওপর একটা বিরূপ প্রভাব পড়বে। খবরের কাগজে প্রকাশিত এ সংক্রান্ত খবর দেখে এবং আমার বক্তব্য শুনে আদালত অবমাননার এ আবেদন আপাতত তালিকা থেকে বাদ দিয়েছেন আদালত।”

এই বিভাগের আরো খবর

হাতিরঝিলে প্ল্যানের বাইরের স্থাপনা অপসারণের ওপর স্থিতাবস্থা জারি

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর হাতিরঝিল-বেগুনবাড়ি প্রজেক্টে লে আউট প্ল্যানের বাইরে থাকা  স্থাপনা সাত দিনের মধ্যে অপসারণ করতে হাইকোর্টের...

খালেদার অনুপস্থিতিতেই চলবে দুর্নীতি মামলার বিচারকাজ

নিজস্ব প্রতিবেদক: খালেদা জিয়ার অনুপস্থিতিতে জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতি মামলার বিচারকাজ চালানোর বিষয়ে দেওয়া আদালতের সিদ্ধান্তের...

ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনে সম্পাদক পরিষদের মানববন্ধন সোমবার

নিজস্ব প্রতিবেদক: ডিজিটাল নিরাপত্তা আইনের নয়টি ধারা সংশোধনের দাবিতে আগামী সোমবার বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করবে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is