ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ৫ পৌষ ১৪২৫

2018-12-19

, ১০ রবিউস সানি ১৪৪০

ডাকসু নির্বাচন: আদালত অবমাননার মামলা কার্যতালিকা থেকে বাদ

প্রকাশিত: ০৯:৩৯ , ১৮ সেপ্টেম্বর ২০১৮ আপডেট: ০৯:৩৯ , ১৮ সেপ্টেম্বর ২০১৮

নিজস্ব প্রতিবেদক: হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী ছয় মাসের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন না করায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যসহ তিনজনের বিরুদ্ধে করা আদালত অবমাননার মামলা শুনানি না করে কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন হাইকোর্ট।

সোমবার মামলার আবেদনের শুনানিকালে রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও রিটকারী পক্ষের আইনজীবী মনজিল মোরসেদের মধ্যে বাদানুবাদ হলে বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি ড. কে এম হাফিজুল আলমের বেঞ্চ শুনানিতে অপারগতা প্রকাশ করে তা কার্যতালিকা থেকে বাদ দেন।

গত ১২ সেপ্টেম্বর রিটকারীদের পক্ষে মনজিল মোরসেদ আদালত অবমানার মামলাটি দায়ের করেন। ঢাবি উপাচার্য ড. মো. আক্তারুজ্জামান ছাড়াও প্রক্টর ড. একেএম গোলাম রাব্বানি ও ট্রেজারার ড. কামাল উদ্দিনকে মামলায় অভিযুক্ত করা হয়েছে।

শুনানি শেষে অ্যাটর্নি জেনারেল সাংবাদিকদের বলেন, “ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বলেছেন, মার্চের ভেতরে ডাকসু নির্বাচন করার সব ব্যবস্থা নেয়া হয়েছে। তার এই বিষয়টি আমি আদালতের গোচরে এনেছি।”

সাথে যোগ করে তিনি আরও বলেন, “এ মুহূর্তে জাতীয় নির্বাচনের প্রশ্নটিই বড়। ছাত্রদের নির্বাচনের প্রশ্নে কোনো রকম বিশৃঙ্খলা হলে জাতীয় নির্বাচনের ওপর একটা বিরূপ প্রভাব পড়বে। খবরের কাগজে প্রকাশিত এ সংক্রান্ত খবর দেখে এবং আমার বক্তব্য শুনে আদালত অবমাননার এ আবেদন আপাতত তালিকা থেকে বাদ দিয়েছেন আদালত।”

এই বিভাগের আরো খবর

জামায়াতের প্রার্থী নিয়ে আপত্তি; তিন দিনের মধ্যে নিষ্পত্তির নির্দেশ

নিজস্ব প্রতিবেদক: জামায়াতে ইসলামের ২৫ প্রার্থী নির্বাচন অংশ নিতে পারবেন কি নাএ বিষয়ে করা রিটের শুনানি শেষে রুল জারি করেছে হাইকোর্ট। একই...

খালেদার প্রার্থিতা চেয়ে রিটের শুনানি একদিন পেছালো

নিজস্ব প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থিতা চেয়ে খালেদা জিয়ার রিট আবেদনের শুনানি মঙ্গলবার পর্যন্ত মুলতবি করেছে হাইকোর্টের...

খালেদা জিয়ার জামিনের বিরুদ্ধে আবেদনের শুনানি সোমবার

নিজস্ব প্রতিবেদক : বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে কুমিল্লায় দায়ের করা নাশকতার মামলায় জামিন বাতিল চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানি আগামী...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is