ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ৫ পৌষ ১৪২৫

2018-12-19

, ১০ রবিউস সানি ১৪৪০

দর্শকপ্রিয়তা যাচাইয়ে রেটিং পয়েন্ট এজেন্সি করবে অ্যাটকো

প্রকাশিত: ১২:৪৭ , ২৮ সেপ্টেম্বর ২০১৮ আপডেট: ১২:৪৭ , ২৮ সেপ্টেম্বর ২০১৮

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশে বিদেশি টেলিভিশন চ্যানেল সম্প্রচারের ক্ষেত্রে দেশি ও বিদেশি প্রতিষ্ঠানের বিজ্ঞাপন বন্ধের দাবি জানিয়েছে বেসরকারি টেলিভিশন মালিকদের সংগঠন- অ্যাটকো। সেই সাথে টেলিভিশনের দর্শকপ্রিয়তা যাচাইয়ে রেটিং পয়েন্ট এজেন্সি গঠনের ঘোষণাও দেয়া হয়েছে। বৃহস্পতিবার বিকেলে, রাজধানীর একটি হোটেলে অ্যাটকো’র বৈঠক শেষে এসব সিদ্ধান্তের কথা জানান সংগঠনের সভাপতি সালমান এফ রহমান।

বেসরকারি স্যাটেলাইট চ্যানেলগুলোর বিভিন্ন বিষয় নিয়ে আলোচনার জন্য রাজধানীর একটি হোটেলে বৃহস্পতিবার বিকেলে এই বৈঠক অনুষ্ঠিত হয়। যার আয়োজক বেসরকারি টেলিভিশন চ্যানেল মালিকদের সংগঠন-অ্যাটকো।

প্রায় দুই ঘন্টার বৈঠক শেষে সংগঠনটির সভাপতি সালমান এফ রহমান সাংবাদিকদের জানান, টেলিভিশন চ্যানেলগুলোর অনুষ্ঠান ও সংবাদের দর্শকপ্রিয়তা যাচাই করতে একটি রেটিং পয়েন্ট এজেন্সি গঠন করার সিদ্ধান্ত নিয়েছেন তারা।

বাংলাদেশে বিদেশি চ্যানেলগুলোর সম্প্রচারের ক্ষেত্রে দেশি বা বিদেশি বিজ্ঞাপন প্রচার না করে, ক্লিন ফিড সম্প্রচার করার আইন থাকলেও তা কার্যকর করা হয়নি। এই আইনটি যেন কার্যকর হয়, সে ব্যাপারে উদ্যোগ নেয়ার কথাও জানান অ্যাটকো সভাপতি।

এছাড়া ক্যাবল লাইনের পরির্বতে সরাসরি দর্শকদের ঘরে টিভি সম্প্রচারের জন্য ডিটিএইচ ডিভাইস চালুর দাবিও জানান বেসরকারি চ্যানেল মালিকরা।

 

এই বিভাগের আরো খবর

মিরপুরে আ’লীগ অফিসে ভাঙচুর

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর মিরপুর মডেল থানাধীন মোল্লাপাড়ায় (ঢাকা-১৫) আওয়ামী লীগের একটি অফিসে হামলা ও ভাঙচুরের খবর পাওয়া গেছে। মঙ্গলবার (১৮...

অর্থনৈতিক অগ্রযাত্রা ধরে রাখতে ব্যবসায়ীদের প্রতি বাণিজ্যমন্ত্রীর আহবান

নিজস্ব প্রতিবেদক : ২০১৬ সালে দেশের রপ্তানি বাণিজ্যে গুরুত্বপূর্ণ অবদান রাখায় রপ্তানি নীতিমালা  ২০১৩ অনুযায়ী  ১৭৮ জন ব্যবসায়ীকে সিআইপি...

বিচার বিভাগ স্বাধীনভাবে কাজ করে- প্রধান বিচারপতি

নিজস্ব প্রতিবেদক : সরকার বিচার বিভাগের উন্নয়নে যুগপোযোগী  নানা পদক্ষেপ গ্রহনণ করেছে জানিয়ে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেন, বিচার...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is