দেশের বিচার বিভাগ পুরোপুরি স্বাধীন :আইনমন্ত্রী

প্রকাশিত: ০৭:৫৮, ০৮ অক্টোবর ২০১৮

আপডেট: ০৭:৫৮, ০৮ অক্টোবর ২০১৮

নিজস্ব প্রতিবেদক: দেশের বিচার বিভাগ পুরোপুরি স্বাধীন মন্তব্য করে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, সরকার বিচার বিভাগের সাথে কোন ধরনের বিমাতাসুলভ আচরণ করছে না।
রাষ্ট্রীয়ভাবে বিচার বিভাগকে যোগ্য মর্যাদা দেয়া হচ্ছে। সরকার বিচার বিভাগের সাথে বিমাতাসুলভ আচরণ করেছে প্রধান বিচারপতির এমন মন্তব্যের প্রেক্ষিতে আইনমন্ত্রী এসব কথা বলেন।

‘যদি প্রধান বিচারপতির মনে কোনো ক্ষোভ থাকে, বিচার বিভাগ নিয়ে কোনো কথা থাকে, তাহলে তিনি সরকারের সঙ্গে আলোচনা করতে পারেন’, যোগ করেন আইনমন্ত্রী।

আজ দুপুরে সচিবালয়ে নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে আইনমন্ত্রী এসব কথা বলেন।

 মন্ত্রী আরও বলেন, পৃথিবীর কোন দেশের প্রধান বিচারপতি জনসম্মুখে এতো বিষয়ে কথা বলেন না। বাংলাদেশ গণতান্ত্রিক রাষ্ট্র বলেই প্রধান বিচারপতির সে বিষয়ে হস্তক্ষেপ করা হয় না।
 তারপরও প্রধান বিচারপতির সরকারের সমালোচনা করা দুুঃখজনক বলে মন্তব্য করেন আইনমন্ত্রী। তিনি বলেন, সরকারের প্রতি কোন ধরনের ক্ষোভ থাকলে প্রধান বিচারপতি জনসম্মুখে উষ্মা প্রকাশ না করে সরকারের সাথে সরাসরি আলোচনা করতে পারেন ।

গত সোমবার প্রধান বিচারপতি এস কে সিনহা একটি অনুষ্ঠানে বলেন, ‘প্রশাসন চায় না বিচার বিভাগ স্বাধীনভাবে কাজ করুক।’ এর পর গতকাল আরেকটি অনুষ্ঠানে তিনি মন্তব্য করেন, ‘দেশে শুধু অর্থনৈতিক উন্নয়নই যথেষ্ট নয়, সুশাসনও দরকার।’

আজকের সংবাদ সম্মেলনে প্রধান বিচারপতির গত দুদিনের বক্তব্য উল্লেখ করে সাংবাদিকরা আইনমন্ত্রীর কাছে জানতে চান, আসলে এই বিরোধের কারণ কী? জবাবে আনিসুল হক এসব কথা বলেন।

 

এই বিভাগের আরো খবর

ওসি মোয়াজ্জেমের জামিন আবেদনের আদেশ ৩ নভেম্বর

অনলাইন ডেস্ক: ফেনীতে মাদ্রাসাছাত্রী...

বিস্তারিত
আবরার হত্যার আসামি সাদাত পাঁচদিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক: বুয়েট ছাত্র আবরার...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *