মিরসরাইয়ে র‌্যাবের সঙ্গে জঙ্গিদের ব্যাপক গোলাগুলি

প্রকাশিত: ০৯:১৯, ০৮ অক্টোবর ২০১৮

আপডেট: ০৯:১৯, ০৮ অক্টোবর ২০১৮

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রামের মিরসরাইয়ে র‌্যাবের সঙ্গে জঙ্গিদের ব্যাপক গোলাগুলি হয়েছে। আজ শুক্রবার ভোরে গোলাগুলির ঘটনা ঘটে। গোলাগুলির কারণে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক বন্ধ ছিল। এসময় বেশ কয়টি বোমা বিস্ফোরণের শব্দ শোনা যায়। 

তবে এখন পর্যন্ত হতাহতের সংখ্যা ঠিক কত তা জানাতে পারেনি র‌্যাব। কারণ র‌্যাব এখনো বাড়িটির ভেতরে ঢুকতে পারেনি। গোলাগুলিতে জঙ্গিদের অবস্থানরত বাড়ির ছাদ উড়ে গেছে। এদিকে ঢাকা থেকে বোম্ব ডিসপোজাল দলকে আনা হচ্ছে। এরপর ধীরে ধীরে ঘটনাস্থলের দিকে এগোবে র‌্যাব। 

এ বিষয়ে র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ বলেন, 'আমাদের কাছে তথ্য ছিল একটি গ্রুপ যারা চট্টগ্রাম ও তার আশেপাশের এলাকায় অবস্থান করছে। তাদেরকে ধরার জন্যই এই অভিযান পরিচালনা করা হয়েছে। এই অভিযানটি পরিচালনা করা হয় রাত সাড়ে তিনটার দিকে। 

তিনি আরো বলেন,  এই আস্তানায় অন্তত চার জন জঙ্গি ছিল। এদের মধ্যে একজন নারী জঙ্গিও আছেন। আজ রাত ৩টা ৩০ মিনিটের দিকে আমাদের এই অভিযানটি শুরু হয়। সে সময় দুপক্ষের মধ্যে বেশ কয়েক দফায় গুলি বিনিময় হয়। পরে ভোর ৫টার দিকে একটি ব্যাপক আকারের বিস্ফোরণ ঘটে চৌধুরী ম্যানসন নামের এই বাড়িটিতে।

মহাসড়কে এর আগেও বিভিন্ন সময়ে জঙ্গি আস্তানা হয়েছিল, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এমন কোন হামলার পরিকল্পনা তারা করছিল কিনা এমন প্রশ্নে র‌্যাবের এই কর্মকর্তা জানান, চট্টগ্রামে কোন একটি জায়গায় তারা আক্রমণ করতে পারে বলে আমরা ধারণা করেছি। 
  
মুফতি মাহমুদ আরও বলছেন, 'সেই বিস্ফোরণের সময় হয়তো সকলে মারা গেছেন। কারণ এর পর থেকে আর কোনো বিস্ফোরণের শব্দ পাওয়া যাচ্ছে না।'

২৯ সেপ্টেম্বর বাড়িটি ভাড়া নেয় তারা। একদিকে রেলপথ এবং অন্যদিকে ঢাকা চট্টগ্রাম মহাসড়ক বলে জায়গাটিতে যোগাযোগ ব্যবস্থার ক্ষতি করা খুব সহজ ছিল। একটি অসুস্থ মহিলা এই বাড়িটিতে থাকতেন বলেই ধারণা সকলের। বাড়িটির বাড়িওয়ালা কোন কাগজপত্র বা এন আইডি না দেখেই তাদের ভাড়া দেয়। এদিকে এখনো বাড়িটিতে একাধিক অস্ত্র আছে বলে ধারণা করছে র‌্যাব।
 

এই বিভাগের আরো খবর

যশোরে অটোরিকসা চালককে প্রকাশ্যে হত্যা

যশোর সংবাদদাতা: যশোরের মণিরামপুরে...

বিস্তারিত
নতুন করে ২৩ জেলায় বন্যার আশঙ্কা

নিজস্ব প্রতিবেদক: আগামী ১০ জুলাইয়ের...

বিস্তারিত
বিজিবিতে যুক্ত হলো অত্যাধুনিক যান

নিজস্ব প্রতিবেদক: আন্তঃসীমান্ত...

বিস্তারিত
মৌলভীবাজারে করোনার নমুনা সংগ্রহে বিঘ্নিত

মৌলভীবাজার সংবাদদাতা: মৌলভীবাজারে...

বিস্তারিত
কুষ্টিয়ায় হরিজন সম্প্রদায়ের জমি দখল! 

কুষ্টিয়া সংবাদদাতা: কুষ্টিয়ায় হরিজন...

বিস্তারিত
বান্দরবানে ছয়জন নিহতের ঘটনায় মামলা

নিজস্ব প্রতিবেদক: বান্দরবানে...

বিস্তারিত
সিলেটে বৃদ্ধকে নির্যাতনের অভিযোগ

সিলেট সংবাদদাতা: সিলেটে এক বৃদ্ধকে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *