মিরসরাইয়ে ‘জঙ্গি আস্তানা’ থেকে দুটি লাশ উদ্ধার 

প্রকাশিত: ০১:০৩, ০৮ অক্টোবর ২০১৮

আপডেট: ০৬:৫৮, ০৮ অক্টোবর ২০১৮

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রামের মিরসরাই উপজেলার উত্তর সোনাপাহাড় এলাকায় ‘জঙ্গি আস্তানা’ থেকে দুজনের ছিন্নভিন্ন লাশ উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। বোমার বিস্ফোরণে তাঁদের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে র‌্যাব। র‌্যাবের দাবি, নিহত দুজন নব্য জেএমবির সক্রিয় সদস্য ছিলেন। তাঁরা চট্টগ্রাম আদালতে হামলার পরিকল্পনা করেন।

আজ শুক্রবার বেলা সোয়া ১১টার দিকে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার মুখপাত্র কমান্ডার মুফতি মাহমুদ খান সাংবাদিকদের এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

বাড়ির তত্ত্বাবধায়কের কাছ থেকে পাওয়া তথ্য তুলে ধরে তিনি জানান, ২৮ সেপ্টেম্বর এই বাড়িটি ভাড়া নিয়েছিলেন একজন পুরুষ ও একজন নারী। এর দুই একদিন পর ওই নারী চলে যান। সেখানে চারজন পুরুষ বসবাস শুরু করেন।

মুফতি মাহমুদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে এই বাড়িটিতে জঙ্গিদের অবস্থানের তথ্য জানতে পেরে র‌্যাব অভিযান শুরু করে। এখানে বসবাসকারী জঙ্গিরা নব্য জেএমবির সক্রিয় সদস্য। তাঁরা চট্টগ্রাম আদালতে হামলার পরিকল্পনা করেছিলেন। তিনি জানান, বাড়িটি থেকে একে ২২ বোরের একটি রাইফেল, তিনটি পিস্তল ও পাঁচটি গ্রেনেড পাওয়া গেছে। অস্ত্রগুলোর সঙ্গে ঢাকার গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলায় ব্যবহৃত অস্ত্রের সঙ্গে মিল রয়েছে।

এর আগে গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে তিনটা থেকে জঙ্গি আস্তানা সন্দেহে একটা বাড়ি ঘিরে রাখে র‌্যাব। আস্তানা থেকে র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়। বাড়িটির ভেতরে বড় ধরনের বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে দাবি করে র‌্যাব। বিস্ফোরণে একতলা টিনশেডের বাড়ির টিনের চাল উড়ে গেছে। ঢাকা থেকে বোমা নিষ্ক্রিয়করণ দল ঘটনাস্থলে গিয়ে সকাল নয়টায় বাড়ির ভেতরে অভিযান শুরু করে। সেখান থেকে একটি বোমা উদ্ধার করে পাশের খালি জমিতে বিস্ফোরণ ঘটানো হয়।

র‌্যাব-৭ চট্টগ্রামের সহকারী পরিচালক মিমতানুর রহমান বলেন, জঙ্গিরা অবস্থান করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৭ অভিযান চালায়। র‌্যাবের সঙ্গে জঙ্গিদের গুলিবিনিময়ের ঘটনা ঘটেছে। বাড়ির ভেতর থেকে বোমা বিস্ফোরণ ঘটানো হয়েছে।

বাড়ির মালিক মাজহারুল হক ও তত্ত্বাবধায়ককে আটক করেছে র‌্যাব।
 

এই বিভাগের আরো খবর

যশোরে অটোরিকসা চালককে প্রকাশ্যে হত্যা

যশোর সংবাদদাতা: যশোরের মণিরামপুরে...

বিস্তারিত
নতুন করে ২৩ জেলায় বন্যার আশঙ্কা

নিজস্ব প্রতিবেদক: আগামী ১০ জুলাইয়ের...

বিস্তারিত
বিজিবিতে যুক্ত হলো অত্যাধুনিক যান

নিজস্ব প্রতিবেদক: আন্তঃসীমান্ত...

বিস্তারিত
মৌলভীবাজারে করোনার নমুনা সংগ্রহে বিঘ্নিত

মৌলভীবাজার সংবাদদাতা: মৌলভীবাজারে...

বিস্তারিত
কুষ্টিয়ায় হরিজন সম্প্রদায়ের জমি দখল! 

কুষ্টিয়া সংবাদদাতা: কুষ্টিয়ায় হরিজন...

বিস্তারিত
বান্দরবানে ছয়জন নিহতের ঘটনায় মামলা

নিজস্ব প্রতিবেদক: বান্দরবানে...

বিস্তারিত
সিলেটে বৃদ্ধকে নির্যাতনের অভিযোগ

সিলেট সংবাদদাতা: সিলেটে এক বৃদ্ধকে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *